বিএনপি জীবন বাঁচানোর বাজেট চায়, জানালেন ফখরুল

সিলেট মিরর ডেস্ক


মে ২৮, ২০২১
১২:৪৯ অপরাহ্ন


আপডেট : মে ২৮, ২০২১
১২:৪৯ অপরাহ্ন



বিএনপি জীবন বাঁচানোর বাজেট চায়, জানালেন ফখরুল

করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণ ও অভিঘাত থেকে উত্তরণে ৬ মাসের অন্তর্বর্তীকালীন বাজেট চায় বিএনপি। আজ শুক্রবার (২৮ মে) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ‘বাজেট ভাবনা অর্থবছর ২০২১-২০২২’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপি জীবন বাঁচানোর বাজেট চায় উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'করোনাকালে এবারের বাজেট গতানুগতিক বাজেট হওয়া উচিত নয়। করতে হবে বিশেষ সময়ের বাজেট। এর মূখ্য উদ্দেশ্য হবে করোনা প্রভাব মোকাবিলার মাধ্যমে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা ও দুর্ভোগ উপশম করা। যেখানে জীবন-জীবিকার সমন্বয় থাকবে। তবে জীবন আগে।'

মির্জা ফখরুল বলেন, ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধার করে স্বাভাবিক গতি ফিরিয়ে আনতে দরকার হবে সহায়ক নীতি। অনেক মনে করেন, করোনার ভয়াবহতা না কমলে গতানুগতিক বাজেট করে কোনো লাভ নেই। লক্ষ্য হওয়া উচিত আগামী ৬ মাসের জন্য একটি অন্তর্বর্তীকালীন বাজেট করা।

বিএনপি জীবন বাঁচানোর বাজেট চায় উল্লেখ করে ফখরুল বলেন, এবারের বাজেট হওয়া উচিত জীবন বাঁচানোর বাজেট। করোনা নিয়ন্ত্রণ না করলে কোনো বাজেটই কাজে আসবে না।

তিনি বলেন, হরিলুটকে বৈধতা দিতেই এবারের বাজেটে কালো টাকা সাদা করার ব্যবস্থা রাখা হয়েছে। করোনাকালে কারা এতো কালো টাকার মালিক হলো, জনগণ তা জানতে চায়।

করোনাকালে এতো বড় আকারের বাজেট জনগণের সঙ্গে তামাশা ছাড়া কিছু নয় বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

আরসি-০৫