ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ১৭৮ জনকে উদ্ধার

সিলেট মিরর ডেস্ক


জুন ২৮, ২০২১
০৯:৩১ অপরাহ্ন


আপডেট : জুন ২৮, ২০২১
০৯:৩১ অপরাহ্ন



ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ১৭৮ জনকে উদ্ধার

নৌকায় চেপে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টার সময় বাংলাদেশিসহ ১৭৮ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে উত্তর আফ্রিকার দেশ তিউনিশিয়ার নৌবাহিনী। ভূমধ্যসাগরে ভাসতে থাকা অভিবাসনপ্রত্যাশীদের নৌকা থেকে অন্য দু’জনের মরদেহও উদ্ধার করা হয়েছে। রবিবার তিউনিশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মার্কিন বার্তাসংস্থা এসোসিয়েট প্রেস (এপি)।

মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, রবিবার লিবিয়া থেকে ইউরোপে যাওয়ার পথে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকাটি ভূমধ্যসাগরে ভেঙে যায়। পরে তিউনিশিয়ার নৌবাহিনী ওই নৌকা থেকে ১৭৮ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে। তিউনিশিয়ার দক্ষিণাঞ্চলের উপকূলীয় এলাকায় তিনটি অভিযান চালিয়ে ওই অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধার করা হয়। এ সময় নৌকাটিতে অন্য দুই অভিবাসনপ্রত্যাশীর মরদেহ পাওয়া যায়।

তিউনিশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ জেকরি বলেছেন, অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকাটি ডুবে যাওয়ার ঝুঁকিতে ছিল। পরে ওই এলাকার একটি জাহাজ থেকে তিউনিশিয়ার নৌবাহিনীকে নৌকাটির ব্যাপারে সতর্ক করা হয়।

শুক্রবার রাতে লিবিয়ার জুওয়ারা বন্দর থেকে যাত্রা করা নৌকাটি থেকে উদ্ধারকৃত ১৭৮ জন— বাংলাদেশ, মিসর, ইরিত্রিয়া, আইভরিকোস্ট, মালি, নাইজেরিয়া, সিরিয়া এবং তিউনিসিয়ার নাগরিক বলে জানিয়েছে তিউনিসিয়া কর্তৃপক্ষ।

বিএ-০৪