বড়লেখায় কৃষকদের দোরগোড়ায় গিয়ে বীজ বিতরণ

বড়লেখা প্রতিনিধি


জুলাই ২৭, ২০২১
০৮:০১ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৭, ২০২১
০৮:০১ অপরাহ্ন



বড়লেখায় কৃষকদের দোরগোড়ায় গিয়ে বীজ বিতরণ

মৌলভীবাজারের বড়লেখায় কঠোর লকডাউনের মধ্যে উপজেলার ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের দোরগোড়ায় গিয়ে প্রণোদনা কর্মসূচির ধানের বীজ বিতরণ করা হয়েছে।

সোমবার (২৬ জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী ও উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার কৃষকদের দোরগড়ায় গিয়ে ধানের বীজ বিতরণ করেছেন।

দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বীজ বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ। এতে সভাপতিত্ব করেন বড়লেখা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী।

এ সময় বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার, বাংলাদেশ কৃষক লীগ বড়লেখা শাখার আহ্বায়ক মো. আব্দুল লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকেলে বড়লেখা সদর ইউনিয়নে ১০ জন, দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে ১০ জন, দাসেরবাজার ইউনিয়নে ১৫ জন এবং বর্ণি ইউনিয়নের ২৫ জন উপকারভোগী কৃষকের দোরগড়ায় গিয়ে তাদের মাঝে বীজ বিতরণ করা হয়। এ সময় প্রত্যেক উপকারভোগী প্রত্যেক কৃষককে ৫ কেজি করে বীজ দেওয়া হয়েছে। বিতরণ করা বীজের মধ্যে আছে নাবি ও সুগন্ধি জাতের বিআর-২২, বিআর-২৩ ও ব্রি ধান-৩৪। উপজেলার ১৫০ জন কৃষকের মধ্যে এই বীজ বিতরণ করা হবে।


এজে/আরআর-০৭