বিএনপি নেতা সালাম-আমান উল্লাহদের হাইকোর্টে আগাম জামিন

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২৫, ২০২১
০৪:০৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৫, ২০২১
০৪:০৩ অপরাহ্ন



বিএনপি নেতা সালাম-আমান উল্লাহদের হাইকোর্টে আগাম জামিন

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপি নেতা-কর্মীদের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। 

আগামীকাল বৃহস্পতিবারের (২৬ সেপ্টেম্বর) পর তাদের ঢাকা জেলা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। 

জামিন পাওয়াদের মধ্যে ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব সাবেক জাতীয় ফুটবলার আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপি নেতা তাবিথ আউয়ালও রয়েছেন।

আজ বুধবার (২৫ আগস্ট) বিচারপতি হাবিবুল গণির নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। 

আদালতে বিএনপি নেতা-কর্মীদের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। 

গত ১৬ আগস্ট রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়। পুলিশের দায়ের করা এই মামলায় বিএনপির ১৫৫ জন নেতা-কর্মীকে আসামি করা হয়।

রাজধানীর শেরেবাংলা নগর থানার এই মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়।

মামলায় বিএনপির নবগঠিত ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হককে আসামি করা হয়। এই মামলায় বুধবার (২৫ আগস্ট) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৪৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, পুলিশের ওপর হামলা ও নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

১৬ আগস্ট বেলা ১১টায় চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল ঢাকা মহানগর বিএনপির দুই নতুন কমিটির। তার আগেই সেখানে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে পুলিশের ১৪ জন সদস্যসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের অন্তত অর্ধশত নেতা-কর্মী আহত হন।


এএফ/০৬