‘আওয়ামী লীগ সবকিছু ধ্বংস করে দিচ্ছে’

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ৩১, ২০২১
০২:১১ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ৩১, ২০২১
০২:১১ পূর্বাহ্ন



‘আওয়ামী লীগ সবকিছু ধ্বংস করে দিচ্ছে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে দুই অসুর শক্তি বাংলাদেশের ওপরে চেপে বসেছে। একটি হচ্ছে করোনা, আরেকটি হচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ আমাদের সমস্ত শুভ অর্জনগুলো, যে ভালো জিনিসগুলো অর্জন করেছিলাম মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে, স্বাধীনতা-গণতন্ত্র এগুলোকে তারা অসুরের মতো ধলে-পিষে ধ্বংস করে দিচ্ছে। আওয়ামী লীগ এমন একটা অবস্থা তৈরি করেছে যেখানে কোনো সুস্থ অবস্থা বিরাজ করতে পারছে না। মানুষকে হত্যা-গুম-খুন-নির্যাতনের মধ্য দিয়ে একটা ভয়াবহ পরিস্থিতি আওয়ামী লীগ এখানে সৃষ্টি করেছে।

সোমবার (৩০ আগস্ট) রাতে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমী উপলক্ষে বিএনপির উদ্যোগে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় মির্জা ফখরুল একথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

ফখরুল বলেন, এই অসুরকে পরাজিত করতে হবে, আওয়ামী লীগকে পরাজিত করে সত্যকে প্রতিষ্ঠিত করতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ মুখে বলে ধর্ম নিরপেক্ষতার কথা। আজকে তারা দুর্ভাগ্যজনকভাবে সংখ্যালঘু সম্প্রদায়গুলোর সম্পত্তি দখল করে আছে, তাদের ধর্মীয় উপাসনালয়গুলোকে বিনষ্ট করেছে, তাদের প্রতি অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে। এখনো সেই একই কাজ করে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করেছে, আজকে ক্ষমতা জোর করে দখলে নিয়েছে আওয়ামী লীগ। তারা সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করেছে শুধু আজকে নয় সেই ১৯৭২ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত একই কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগের তথাকথিত মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী তিনি আমাদের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে কটুক্তি করছেন, অন্যায় কটুক্তি করছেন। আমি খুব পরিষ্কার করে বলতে চাই, আপনি মুক্তিযুদ্ধ করেছিলেন কিনা তা প্রমাণ করতে হবে। আপনি আজকে যে মন্ত্রণালয়ের মন্ত্রী হয়েছেন এই মন্ত্রণালয়ে সৃষ্টি করেছেন খালেদা জিয়া, বিএনপি সৃষ্টি করেছিল। আজকে মুক্তিযোদ্ধাদের আপনি অপমান করছেন। তার জন্য আপনাকে অবশ্যই জাতির সামনে জবাবদিহি করতে হবে। আসলে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনাতেও বিশ্বাস করে না।  আওয়ামী লীগ একদলীয় একটা শাসনব্যবস্থা, এক ব্যক্তির একটা শাসনব্যবস্থায় তারা বিশ্বাস করে সেই লক্ষ্যে তারা কাজ করছে।

অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন রাজধানীর স্বামীবাগের ইসকনের শ্রীমান তেজো গোবিন্দ দাস ব্রম্মাচারী। হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অমলেন্দ্র দাস অপুর পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ড, অর্পনা রায় দাস, নিপুণ রায় চৌধুরী, কামাক্ষা  চন্দ্র দাস, তরুন দে, জয়দেব রায় ও পার্থ দেব মন্ডল এবং রামকৃষ্ণ মিশনের কালী কৃষ্ণানন্দা মহারাজ বক্তব্য দেন।

আরসি-০৩