জাতীয় সরকার গঠনের দাবি ডা. জাফরুল্লাহ’র

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৫, ২০২১
১০:৪৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২১
১০:৪৬ অপরাহ্ন



জাতীয় সরকার গঠনের দাবি ডা. জাফরুল্লাহ’র

ভাসানি অনুসারী পরিষদের চেয়ারম্যান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, কুমিল্লায় পূজামণ্ডপে ঘটনার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে না পারা সরকারের জন্য চরম ব্যর্থতা। এ ব্যর্থতার জন্য সরকারকে পদত্যাগ করে জাতীয় সরকার গঠন করে মানুষের জীবন-জীবিকা ও নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তিনি। 

আজ শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে ডা. জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল কুমিল্লা নগরীর নানুয়া দীঘির পাড়ে ক্ষতিগ্রস্ত একটি পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। 

জাফরুল্লাহ চৌধুরী বলেন, কক্সবাজারের রামু, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, সুনামগঞ্জের সালতায় হিন্দু পরিবারে বাড়িঘরে হামলা ও মন্দির ভাঙচুর ঘটনার একটিরও বিচার হয়নি। নাসিরনগরে হিন্দু পরিবারে যারা হামলা চালিয়ে ভাঙচুর করে অস্থিতিশীল অবস্থার সৃষ্টি করেছিল তারাই নৌকার মনোনয়ন পেয়েছে। কুমিল্লার ঘটনার জন্য পুলিশের গাফিলতি ছিল। 

এ সময় তার সঙ্গে ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানি অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্যের কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ভাসানি অনুসারী পরিষদের নেতা শহীদ আসাদের ভাই ডা. নুরুজ্জামান, আল মুকিত, সাইফুল ইসলাম শুভ, গণসংহতি আন্দোলন-কুমিল্লার আহ্বায়ক ইমরান জুলকারনাইন ইমন প্রমুখ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ৯৯৯-এ কে ফোন দিয়েছিল তা খুঁজে বের করা উচিত। এত পুলিশের মাঝে কেন এমন ঘটনা ঘটল। পুলিশ কি করেছে? এখন লোক দেখানো ধরপাকড় চালানো হচ্ছে। 

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য খুৎবায় বয়ান করার জন্য তিনি আলেমদের প্রতি আহ্বান জানান। মণ্ডপের ন্যক্কারজনক ঘটনায় যারাই জড়িত থাকুক তাদের দ্রুত গ্রেপ্তার করে ট্রাইব্যুনালে দ্রুত বিচারের দাবি জানান তিনি।

আরসি-১৮