‘রাজপথ দখলে নিলে এক মাসে সরকার পতন’

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২৯, ২০২১
০৪:৩৭ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৯, ২০২১
০৪:৩৭ অপরাহ্ন



‘রাজপথ দখলে নিলে এক মাসে সরকার পতন’

রাজপথ দখলে নিতে পারলে এক মাসের মধ্যে সরকার পতন করা সম্ভব বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ শুক্রবার (২৯ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে গণসংহতি আন্দোলনের চতুর্থ জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, গত ১৩ অক্টোবর কুমিল্লায় ঘটনা ঘটেছে আর ধর্মমন্ত্রী আজকে বেড়াতে গেছে এতেই বুঝা যায়, এই সরকার কতটা অসাম্প্রদায়িক। আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া যাবে না।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, গত ১৩ তারিখে কুমিল্লার মন্দিরে ঘটনা ঘটলো আর আজকে ধর্মমন্ত্রী সেখানে বেড়াতে গেলেন। এ ঘটনায় এখন উদোর পিন্ডি ভুদোর ঘাড়ে চাপানোর জন্য নতুন জজ মিয়াকে খুঁজে বেড়াচ্ছেন।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা ভারতের সৃষ্টি। ভারতের কথা শুনে রোহিঙ্গারা আমাদের ওপর চেপে বসেছে। এখন রোহিঙ্গাদের আত্মরক্ষার শিক্ষা দিতে হবে। তাদেরকে প্রশিক্ষিত করতে হবে, প্রয়োজনে অস্ত্র দিতে হবে, মদদ দিতে হবে। যাতে তারা নিজেরাই নিজেদের আরাকান দখলে নিতে পারে।

মঞ্চে উপস্থিত ড. কামালকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার কাছে আবেদন সবাইকে মাফ করে দিয়ে আমাদের সঙ্গে নিয়ে রাজপথে থাকবেন। রাজপথে থেকে অগণতান্ত্রিক এই নির্বাচনকে আমরাই প্রতিহত করতে পারি। একত্রে থেকে রাস্তায় নামলে পরিবর্তন অবশ্যম্ভাবী।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী কে বলতে চাই, আপনার শুভ বুদ্ধির উদয় হোক গণতন্ত্রের পথে ফিরে আসুন। দেশে শান্তি ফিরে আসবে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সভাপতি কমরেড সাইফুল হক ও বাম গণতান্ত্রিক জোটের সভাপতি কমরেড বজলুর রশিদ ফিরোজসহ প্রমুখ।

আরসি-১৫