অমিত-জাকিরের সেঞ্চুরিতে রানের পাহাড় সিলেটের

খেলা ডেস্ক


নভেম্বর ২৩, ২০২১
০৮:৪৪ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৩, ২০২১
০৮:৪৪ অপরাহ্ন



অমিত-জাকিরের সেঞ্চুরিতে রানের পাহাড় সিলেটের

রংপুরকে ৩৯৩ রানে গুটিয়ে দেওয়ার পর জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের প্রথম ইনিংসে রান পাহাড় গড়েছে সিলেট। বিকেএসপিতে তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে সিলেটের রান ৫ উইকেটে ৪৫৫। ম্যাচে ৬২ রানের লিড নিয়েছে সিলেট।

আগের দিন ২ উইকেটে ১৯০ রান নিয়ে দিন শেষ করেছিল সিলেট। অমিত ৯০ ও অধিনায়ক জাকির ২৩ রানে অপরাজিত ছিলেন। সেখান আজ নিজেদের জুটিতে আরও ১৭৬ রান যোগ করেন দু’জন। দলীয় ৩৬৬ রানের মাথায় ভাঙে তাদের ২২৩ রানের জুটি। নিজের বলে, নিজেই ক্যাচ নিয়ে জাকির হাসানকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন জাহিদ জাভেদ।

তবে প্যাভিলিয়নে ফেরার আগে ক্যারিয়ারের অষ্টম প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরির দেখা পান জাকির। ২৪৮ বলে ১৪ বাউন্ডারিতে ১২২ রানের ইনিংস খেলে মাঠ ছাড়েন এই বাঁহাতি ব্যাটার। এরপর দলীয় ৪১৩ রানে প্যাভিলিয়নে ফেরেন অমিত। তবে এর আগে তিনি খেলে যান ১৮৬ রানের জ্বলমলে এক ইনিংস।

৪২২ বলে ১৯ বাউন্ডারিতে সাজানো ছিল তার এই ইনিংসটি। অল্পের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেন অমিত। এটি তার প্রথম শ্রেণির ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। আর একইসাথে ক্যারিয়ার সেরা ইনিংসও। দলীয় ৪২৪ রানে অভিজ্ঞ অলক কাপালির উইকেট হারায় সিলেট। যাবার আগে ১৫ বলে ৮ করেন অলক। শেষ পর্যন্ত ৫ উইকেটে ৪৫৫ রানে দিন শেষ হয় সিলেটের। অতি নাটকীয় কিছু না হলে, নিশ্চিতভাবে এই ম্যাচটি ড্র’য়ের পথে এগোচ্ছে।

আরসি-০৯