চিঠি পেলে সংলাপের বিষয়ে সিদ্ধান্ত নেবে বিএনপি

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২২, ২০২১
১২:২৫ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ২২, ২০২১
১২:২৫ পূর্বাহ্ন



চিঠি পেলে সংলাপের বিষয়ে সিদ্ধান্ত নেবে বিএনপি

চিঠি পেলে রাষ্ট্রপতির সংলাপে যোগ দেয়া না দেয়ার বিষয়ে স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা সংলাপের বিষয়ে রাষ্ট্রপতির কাছ থেকে কোনো চিঠি পাইনি। চিঠি পেলে স্থায়ী কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেবো।’

‘নির্বাচন ও নির্বাচন কমিশন পূর্ণগঠনের বিষয়ে কোনো সংলাপে যাবে বলে বিএনপির একটি সিদ্ধান্ত ছিলো এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের সিদ্ধান্ত ছিলো যে, কোনো ধরনের নির্বাচন নিয়ে আলোচনা করব না। সুনির্দিষ্টভাবে নির্বাচন কমিশনের ব্যাপারে আমাদের কাছে এখনো কোনো চিঠি আসেনি। আমরা সেই সিদ্ধান্ত ওইভাবে এখনো নিইনি।’  

এর আগে, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ ফেব্রুয়ারিতে শেষ হওয়ার প্রাক্কালে নতুন নির্বাচন কমিশন পুনর্গঠনের লক্ষ্যে সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শুরু করেছেন। প্রথম দিন সংলাপ হয়েছে সংসদ প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে।

বনানীর ফ্লাইওভারের নিচে রাতে অনলাইন সংগঠন ‘অর্পণ’ এর উদ্যোগে বনানী কবরস্থানের অসহায় ছিন্নমূল মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠান হয়। 

এ সময় অর্পণের সভাপতি বীথিকা বিনতে হোসাইন, স্বেচ্ছাসেবক দলের আনু মো. হালিম আজাদ, ইয়াসীন আলী, সরদার মো. নুরুজ্জামান, আজিজুর রহমান মুসাব্বির, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

আরসি-০২