ক্রাইস্টচার্চে কিউইদের দারুণ শুরু

খেলা ডেস্ক


জানুয়ারি ০৯, ২০২২
১১:৪০ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ০৯, ২০২২
১১:৪০ পূর্বাহ্ন



ক্রাইস্টচার্চে কিউইদের দারুণ শুরু

ক্রাইটস্টচার্চ টেস্টের প্রথম দিনটি বাংলাদেশের জন্য হতাশার হয়েই রইল। সারাদিনে একটির বেশি উইকেট নিতে পারেননি বাংলাদেশের বোলাররা। ওপেনার উইল ইয়ংয়ের একমাত্র উইকেটটি নিয়েছেন শরীফুল ইসলাম। তারপর থেকে শাসন করে গেছেন কিউই ব্যাটাররা। 

টাইগার বোলারদের বলে কোনো ধার দেখা যায়নি। দিনশেষে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ৩৪৯ রান। খেলা হয়েছে পুরো ৯০ ওভার। ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে আছেন টম ল্যাথাম। তার সঙ্গী ডেভন কনওয়ে সেঞ্চুরি হতে ১ রান দূরে থেকে দিন শেষ করেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম ল্যাথাম এবং উইল ইয়ং। 

প্রথম সেশনে বাংলাদেশি বোলাররা স্বাগতিকদের কোনো চ্যালেঞ্জ জানাতে পারেননি। তাই ওপেনিং জুটি হয়ে যায় ১৪৮ রানের। ১১৪ বলে ৫ চারে ৫৪ রান করে শরিফুল ইসলামের শিকার হয়েছেন উইল ইয়ং।

এরপরই ১৩৩ বলে ১৭ বাউন্ডারির সাহায্যে তিন অংক স্পর্শ করেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। এটি তার ১২ নম্বর টেস্ট সেঞ্চুরি। ৫২.১ ওভারে কিউইদের স্কোর দুইশ ছাড়ায়।

উইকেট তুলে নেওয়ার মরিয়া চেষ্টায় নাজমুল হোসেন শান্তকেও বল তুলে দেন অধিনাক মুমিনুল। কিন্তু সাফল্য আসেনি। দিনের শেষভাগে ৮০.৩ ওভারে নিউজিল্যান্ডের স্কোর তিনশ ছুঁয়ে ফেলে। 

দিনের শেষ ওভারে ডেভন কনওয়ের সেঞ্চুরির সম্ভাবনা দেখা গেলেও তা আর হয়নি। তিনি ১৪৮ বলে ১০ চার ১ ছক্কায় ৯৯* রানে অপরাজিত আছেন। 

অধিনায়ক টম ল্যাথাম ২৭৮ বলে ২৮ বাউন্ডারিতে ১৮৬* রানে অপরাজিত। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে  ২০১* রান।

আরসি-০৫