ঢাকায় করোনা শনাক্তদের ৬৯ শতাংশ ওমিক্রনে সংক্রমিত

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ১৭, ২০২২
০৮:০৩ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৭, ২০২২
০৮:০৩ অপরাহ্ন



ঢাকায় করোনা শনাক্তদের ৬৯ শতাংশ ওমিক্রনে সংক্রমিত

রাজধানী ঢাকায় এখন যারা করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হচ্ছেন, তাদের ৬৯ শতাংশই নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে সংক্রমতি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানিয়ে বলেন, ঢাকায় আক্রান্তদের নমুনা পরীক্ষা করে এই তথ্য জানা গেছে।

তিনি বলেন, আমরা ঢাকায় যে নমুনা পরীক্ষা করেছি, জেনোম সিকোয়েন্স করেছি, তাতে দেখা গেছে ওমিক্রন (আক্রান্তের) এখন ৬৯ শতাংশে উন্নীত হয়েছে। যেটা আগে ১৩ শতাংশ ছিল। আমরা গত ১০ দিনের মধ্যেই এই তথ্য পেয়েছি। আমরা মনে করি ঢাকার বাইরেও একই হার হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ডেল্টা এবং ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আমরা এ বিষয়ে কিছুটা হলেও চিন্তিত, আতঙ্কিত। গত ১৫ দিনে ১৮ শতাংশে চলে এসেছে শনাক্তের হার। যেভাবে বাড়ছে তাতে শনাক্তের হার ৩০ শতাংশ ছাড়াতে বেশি সময় লাগবে না।

মন্ত্রী বলেন, ‘এখন যেভাবে বাড়ছে, তাতে আগামী এক-দেড় মাসের মধ্যে হাসপাতালে কোনো জায়গা থাকবে না। তখন চিকিৎসা দেওয়া কঠিন হয়ে পড়বে। এ কারণে জনগণকে আহ্বান করছি, অনুরোধ করছি তারা যেন স্বাস্থ্যবিধি মানে। সামাজিক দূরত্ব বজায় রাখেন।’

দেশে এখন পর্যন্ত মোট ৫৫ জনের ক্ষেত্রে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে।

আরসি-২২