@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে সাবেক শিক্ষার্থীরা
শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে সাবেক শিক্ষার্থীরা

শাবিপ্রবি প্রতিনিধি


জানুয়ারি ১৯, ২০২২
০৮:২৩ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৯, ২০২২
০৮:২৩ অপরাহ্ন



শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে সাবেক শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে সিলেটে সমাবেশ করেছে শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীরা।

আজ বুধবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ সমাবেশ করেন তারা।

সমাবেশে অর্ধশতাধিক সাবেক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ সময় প্রত্যেকের হাতেই ছিল মোমবাতি।

শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে তারা বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি-দাওয়া নিয়ে আন্দোলন একবারেই যৌক্তিক। কিন্তু এমন যৌক্তিক আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পুলিশ ডেকে যেভাবে শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছেন তা ন্যাক্কারজনক ও নির্লজ্ব ঘটনা। যা আমাদের বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে কোনোদিনও ঘটেনি। এই উপাচার্যের তার পদে থাকার সব ধরনের বৈধতা হারিয়েছেন। তাকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।’

সমাবেশ শেষে তারা একটি মিছিল নিয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে গিয়ে সংহতি প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জোহান জাকারিয়ার পরিচালনায় সমাবেশ বক্তব্য দেন, সাবেক শিক্ষার্থী রাশেদুল হক, খন্দকার নাসিম, তামান্না আহমদ, অপু কুমার দাস, মেহেদি শিবলি, সুপর্ণ মৌ, লুবনা বিনতে কিবরিয়া, সাইফুল ইসলাম অপু, বর্ষা রায় প্রমুখ। 

আরসি-২১