নতুন নির্বাচন কমিশনের সদস্যরা সরকারের পছন্দের লোক

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৭, ২০২২
০২:১৪ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২২
০২:১৪ পূর্বাহ্ন



নতুন নির্বাচন কমিশনের সদস্যরা সরকারের পছন্দের লোক
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন নির্বাচন কমিশনের সদস্যরা সরকারের পছন্দের লোক। তাঁরা সবাই সরকারের অনুগত, সুবিধাভোগী ও তোষামোদকারী। তাঁদের অধীনে নির্বাচনে যাবেন না তাঁরা।

নির্বাচন কমিশন গঠনের পর শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে তাঁর দলের কোনো আগ্রহ নেই। তাঁদের কাছে এটি কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো কমিশন কাজ করতে পারবে না। এটা জাতীয় ও স্থানীয় সরকারের সকল নির্বাচনে প্রমাণ হয়েছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের বক্তব্য স্পষ্ট, সরকারকে পদত্যাগ করতে হবে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। ওই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে। তার অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হলে তাতে আমরাসহ সকল দল অংশগ্রহণ করবে।’

নতুন নির্বাচন কমিশনের সদস্যরা এ সরকারের আমলে গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন বলে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে সর্বক্ষেত্রে দলীয়করণ হয়েছে। প্রশাসনের সর্বত্র সরকারের লোকজন। যাঁরা নিয়োগ পেয়েছেন তাঁরা সরকারের সুবিধাভোগী। সরকার তাঁদের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিয়েছিল। অনুগত বলেই তাঁদের নির্বাচন কমিশনের দায়িত্ব দেওয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনে গঠনে সরকার যে নাটক করেছে যার শেষ ধাপ ছিল আজ। ক্ষমতা পাকাপোক্ত করতে নিজেদের পছন্দের ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি গঠন করা হয়েছে। সার্চ কমিটি সরকারের তালিকা অনুযায়ী লোকদের নাম রাষ্ট্রপতির কাছে জমা দিয়েছে। রাষ্ট্রপতিও সরকারের দেওয়া পাঁচজনের তালিকা প্রকাশ করেছেন। এটা পুরোটাই নাটক।

আরসি-০৫