মানুষ জাগছে, অন্ধকার কেটে যাবে : মির্জা ফখরুল

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০৫, ২০২২
০৮:৩৬ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৫, ২০২২
০৮:৩৬ অপরাহ্ন



মানুষ জাগছে, অন্ধকার কেটে যাবে : মির্জা ফখরুল

সরকারের দুঃশাসনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘আশা করি এই অন্ধকার কেটে যাবে। মানুষ জেগে উঠছে। জেগে উঠবে, ইনশাআল্লাহ। আওয়ামী লীগ যে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে, এজন্য প্রত্যেকটি দায়ী ব্যক্তিকে চিহ্নিত করা হবে এবং তাদের বিচারের আওতায় আনা হবে। জনগণই তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে।‘

আজ শনিবার (৫ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

'চলমান গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামী সন্ত্রাসী ও বাকশাল পুলিশ-র‌্যাবের গুম, খুন ও নির্মম নির্যাতনের শিকার পরিবারকে' আর্থিক সহায়তা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র যখন থাকে না, তখন সব কিছুই অসাড় হয়ে যায়। তখন এ ধরনের ঘটনাগুলো ঘটতেই থাকে। তাই আমাদের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এতোদিন ধরে অন্যায়ভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে। একটি মাত্র কারণ, আজকে তিনি বাইরে থাকলে তাদের ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না। সেই কারণে এভাবে তাকে আটক করে রাখা হয়েছে। চিকিৎসার সুযোগ পর্যন্ত তাকে দেওয়া হচ্ছে না।

আওয়ামী লীগ দেশকে ভয়াবহ নরকে পরিণত করেছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই দেশটাকে ভয়াবহ, শ্বাসরুদ্ধকর একটা পরিস্থিতিতে নিয়ে গেছে। আজকে দুর্ভাগ্য, যারা জোর করে ক্ষমতায় টিকে আছেন, তাদের কিন্তু কোনো বোধোদয় হচ্ছে না। তারা একইভাবে কথা বলে যাচ্ছেন। তারা জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।

বিএনপি মহাসচিব বলেন, একটা কথা আছে- ধর্মের কল বাতাসে নড়ে। আমরা যখন এসব কথা বলি তখন তাদের কানে যায় না। বিভিন্নভাবে সেটাকে তারা বিদ্রুপ করেছে। গুম হওয়া মানুষদের সম্পর্কে তারা বলছে, হারিয়ে গেছে, প্রেম করেছে, প্রেম করে চলে গেছে। এসমস্ত কথা-বার্তা তারা বলতে দ্বিধা করেনি।

আয়োজক সংগঠনের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ রবিনের সভাপতিত্বে ও ছাত্রদলের সহ-সভাপতি মামুন খানের পরিচালনায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদীর লুনা, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ।


এএফ/০4