গণমাধ্যম কর্মী আইন নিয়ে উদ্বেগের কিছু নেই

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০২, ২০২২
০৩:৩৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০২, ২০২২
০৩:৩৭ অপরাহ্ন



গণমাধ্যম কর্মী আইন নিয়ে উদ্বেগের কিছু নেই

সম্প্রতি সংসদে উত্থাপিত হওয়া গণমাধ্যম কর্মী আইন নিয়ে উদ্বেগের কিছু নেই বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, তথ্য ও গণমাধ্যম প্রসারিত হলে স্বৈরাচারী প্রবণতা ধ্বংস হয়ে যাবে। আমরা সব পক্ষ মিলে আলোচনার ভিত্তিতে একটা সমাধানে আসতে পারব।

শনিবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ব্রডকাস্ট প্রডিউসার্স অ্যাসোসিয়েশনের (বিপিএ) নবনির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একটি দল জাতীয় ঐক্যের ছাতার নিচে রাজাকার ও জামাত হালাল করার চেষ্টা করছে।

২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচন প্রসঙ্গে ইনু বলেন, এ দুটি নির্বাচন আমি যুদ্ধের চোখে দেখি। রাষ্ট্রের মীমাংসিত বিষয় সুরক্ষা এবং রাজাকারী রাজনীতির মাঝে চলমান যুদ্ধ যতদিন অব্যাহত থাকবে, ততদিন নিরপেক্ষ নির্বাচন হলেও দেশে শান্তি আসবে না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) উপদেষ্টা সৈয়দ ইশতিয়াক রেজা, দীপ্ত টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান বিপিএর নতুন কমিটির দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে শেষ হয়। এর আগে ২৬ মার্চ বিপিএ নির্বাচনে এনটিভির সিনিয়র ম্যানেজার (অনুষ্ঠান) জাহাঙ্গীর চৌধুরী সভাপতি এবং মাছরাঙা টেলিভিশনের সিনিয়র প্রযোজক স্বীকৃতি প্রসাদ বড়ুয়া সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বি এন-০৪