নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার আসামি ২৪ বছর পর গ্রেপ্তার

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৬, ২০২২
১২:৪৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৬, ২০২২
১২:৪৭ পূর্বাহ্ন



নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার আসামি ২৪ বছর পর গ্রেপ্তার

জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত মামলার চার্জশিটভুক্ত আসামি আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে দীর্ঘ ২৪ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানের ২৫/বি ফিরোজা গার্ডেন নামের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। রাত ১০টা ৫০ মিনিটে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল। সেই তথ্যের ওপর ভিত্তি করে বাসাটিতে অভিযান চালানো হয়। এ সময় দুই নারীকেও গ্রেপ্তার করা হয়েছে।

দীর্ঘ ২৪ বছর পূর্বের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেপ্তারে গুলশানের একটি বাসা ঘিরে রাখে র‍্যাব। পরে মঙ্গলবার রাত ১০টার দিকে র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা দল ও র‍্যাব-১০ এ অভিযান শুরু করে।

র‌্যাব সূত্রে জানা গেছে, আশিষ রায় চৌধুরীকে বিভিন্ন ধরনের মাদকসহ গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, চিত্রনায়ক সোহেল চৌধুরীকে ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর বনানীর ক্লাব ট্রামসের নিচে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় তার বড় ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন। ১৯৯৯ সালের ৩০ জুলাই ডিবি পুলিশ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। ২০০১ সালের ৩০ অক্টোবর ওই মামলায় অভিযোগ গঠন করা হয়।


এএফ/০১