@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | 'মুহিত সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছেন'
'মুহিত সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছেন'

সিলেট মিরর ডেস্ক


মে ১০, ২০২২
১০:০০ অপরাহ্ন


আপডেট : মে ১০, ২০২২
১০:০০ অপরাহ্ন



'মুহিত সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছেন'

সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আবদুল মুহিত একজন ভালো মানুষ ছিলেন। দেশের উন্নয়নে, মানুষের কল্যাণে সারা জীবন তিনি কাজ করে গেছেন। তিনি প্রকৃত অর্থেই একজন সফল মানুষ হিসেবে সর্বসাধারণের ভালোবাসা পেয়েছেন।

গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও কলেজ অডিটরিয়ামে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত মরহুম মুহিতের স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তাগণ মরহুম মুহিতের প্রতি শ্রদ্ধা জানিয়ে এভাবেই তাঁর স্মৃতিচারণা করেছেন।

মরহুম মুহিতের ছোট ভাই, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণসভায় মূল বক্তা ছিলেন মরহুম মুহিতের বন্ধু, সাবেক সচিব এম মোকাম্মেল হক।

মরহুম মুহিতের স্মৃতিচারণা করে মোকাম্মেল হক বলেন, আবুল মাল আবদুল মুহিত দেশের উন্নয়নের জন্য সারা জীবন চেষ্টা করেছেন এবং সফল হয়েছেন। দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়নের সাহসী পদক্ষেপ গ্রহণে অর্থমন্ত্রী হিসেবে মরহুম মুহিত বিশেষ অবদান রেখেছেন।

মরহুম মুহিতের ব্যক্তিত্বের স্মৃতিচারণা করে সাবেক এই সচিব বলেন, তিনি কখনো ক্ষমতার বড়াই করতেন না। তিনি দীর্ঘকাল অর্থমন্ত্রী হিসেবে অত্যন্ত সফলভাবে, মর্যাদার সঙ্গে দায়িত্ব পালনকালেও তিনি ক্ষমতায় আছেন কি নাই তা কখনো বোঝা যেত না। তাঁর অসাধারণ প্রজ্ঞায় দেশ ও জনগণ অনেক উপকৃত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, মুহিত ভাইয়ের মৃত্যুতে আমি শুধু নিজের বড় ভাইকে হারাইনি বরং হারিয়েছি একজন প্রকৃত বন্ধু ও একজন আন্তরিক সহকর্মীকে। একই সঙ্গে দেশ হারিয়েছে এক অমূল্য সম্পদকে।

তিনি বলেন, মুহিত ভাই আমার তো বটেই, আমাদের অনেকের জন্যেই তিনি ছিলেন একজন মেন্টর। মরহুম মুহিতের স্মৃতিচারণা করতে গিয়ে তিনি বলেন, মুহিত ভাই দেখিয়ে গেছেন সততা, আন্তরিকতা, ঐকান্তিক ইচ্ছা থাকলে মানুষ যেকোনো ভালো কাজ বাস্তবায়ন করতে পারে। মুহিত ভাই পৃথিবীর সব ভালো ভালো আইডিয়া গ্রহণ করতেন আর দেশের জন্য সেগুলো কাজে লাগাতেন।

ড. মোমেন বলেন, মুহিত ভাইয়ের স্মরণে এবং তাকে শ্রদ্ধা জানানোর এই উপলক্ষে আমাদের প্রতিজ্ঞা করা প্রয়োজন, আমরা যেন সবাই দেশকে আন্তরিকভাবে ভালোবাসি, দেশের জন্য কাজ করি।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি ড. মশিউর মালেকের সঞ্চালনায় এ স্মরণসভা ও দোয়া মাহফিলে মরহুম আবুল মাল আব্দুল মুহিতের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতৃস্থানীয়সহ অন্যান্য সদস্যরা এবং আমন্ত্রিত ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


এএফ-০৪