ছাতকে বিএনপির সমাবেশ চলাকালে দুই গ্রুপের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া

ছাতক প্রতিনিধি


সেপ্টেম্বর ১২, ২০২২
০৮:৪৪ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১২, ২০২২
০৮:৫৩ অপরাহ্ন



ছাতকে বিএনপির সমাবেশ চলাকালে দুই গ্রুপের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া

ছাতকে বিএনপির সমাবেশ চলাকালে আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

আজ সোমবার (১২ সেপ্টেম্বর) বিকালে শহরের বাসষ্ট্যান্ড এলাকায় বিএনপির প্রতিবাদ সমাবেশ চলাকালে হঠাৎ সংঘর্ষ শুরু হয়। 

দু’গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় সমাবেশ স্থল সহ আশপাশ এলাকাসহ শহরের আশা লোকজনের মধ্যে ছড়িয়ে পড়ে আতংক। অনেকেই দোকানপাট ফেলে নিরাপদ আশ্রয়ে চলে যেতে দেখা গেছে। 

দুই পক্ষের ছোড়া ইটপাটকেলের কারণে যানবাহনের ছুটাছুটি ও দোকানপাটের সাটার লাগানোর শব্দে গোটা শহরবাসী আতংকিত হয়ে পড়েন।  

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাতকে জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমেদ মিলন ও বিগত জাতীয় নির্বাচনে বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মিজানের দু’টি বিবদমান গ্রুপের আভ্যন্তরিণ কোন্দলের জের ধরেই সংঘর্ষের সুত্রপাত ঘটে। ঐক্যবদ্ধ হয়ে সমাবেশ শুরু হলেও পরবর্তীসময়ে আগত নেতাকর্মীরা স্ব স্ব নেতার নাম উল্লেখ করে মিছিলে শ্লোগান দিতেও দেখা গেছে। 

এসময় দুটি খন্ড মিছিল সমাবেশ স্থলে আসার পথে আধিপত্য বিস্তার নিয়ে হঠাৎ মুখোমুখী সংঘর্ষে লিপ্ত হয়। কথা কাটাকাাটর এক পর্যায়ে মিছিলকারী এক কর্মীর হাতে থাকা দলীয় পতাকা বাঁধা বাঁশ দিয়ে প্রতিপক্ষকে আঘাত করার পরই দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। 

তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। এদিকে বিএনপির মিছিল ও সামবেশকে কেন্দ্র করে দুপুর থেকেই শহরের গুরুত্বপূর্ন স্থানে পুলিশের কঠুর অবস্থান ছিল লক্ষনীয়। পুলিশের সতর্ক অবস্থানের কারনে সংঘর্ষ বেশিদুর গড়াতে পারেনি বলে অনেকেই মন্তব্য করেছেন।


এমএ-০১/এএফ-০৮