ছাতকে দু’পক্ষের দু’ঘণ্টাব্যাপী সংঘর্ষ, পুলিশসহ আহত শতাধিক

ছাতক প্রতিনিধি


অক্টোবর ০৫, ২০২২
০৮:৩৪ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৫, ২০২২
০৮:৩৪ অপরাহ্ন



ছাতকে দু’পক্ষের দু’ঘণ্টাব্যাপী সংঘর্ষ, পুলিশসহ আহত শতাধিক

সুনামগঞ্জ জেলার ছাতকের জাউয়াবাজার এলাকায় দুই পক্ষের মধ্যে দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশসহ শতাধিক লোক আহত হয়েছেন। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, কৈতক উপস্বাস্থ্য কেন্দ্র, ছাতক ও শান্তিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে । মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজারে আধিপত্য বিস্তার এবং গোষ্ঠীগত পূর্ব শত্রুতার জেরে জাউয়া কোনাপাড়ার জুনেদ ও পূর্বহাটি মাহতাবের মধ্যে কথা-কাটাকাটির সুত্র ধরে রাত ৮টা থেকে সংঘর্ষের সূত্রপাত হয়। রাত ১০টা পর্যন্ত চলা সংঘর্ষে উভয়পক্ষ দেশীয় অস্ত্র-শস্ত্র, ইট-পাটকেল ও কাঁচের বোতল ব্যবহার করে। 

খবর পেয়ে সুনামগঞ্জ ও ছাতক থেকে দাঙ্গা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের কারণে জাউয়া থেকে শান্তিগঞ্জ এবং ধারণ থেকে জাউয়া পর্যন্ত অংশে যানবাহনের দীর্ঘ লাইনের সৃষ্টি হয়।

সংঘর্ষে আহতদের মধ্যে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান, উপপরিদর্শক (এসআই) মাসুদ আল মুকিত, রেহান উদ্দিন, এএসআই সোহেল মিয়া ও রিপন মিয়া রয়েছেন। 

স্থানীয়দের মধ্যে আকবর আলী (৫৫), খালেদ আহমদ (২৮), আলমগীর (২৮), নাজিম (১৮), জুনেদ (২২) ও নাসির (৪৭)সহ ৮ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এছাড়া, কৈতক স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন ৩০ জন। এর বাইরে শান্তিগঞ্জ ও ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও অনেক চিকিৎসা নিচ্ছেন।

গতরাতে সুনামগঞ্জ পুলিশ সুপারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।



এমএ-০১/এএফ-০৩