কারিগরি ও প্রযুক্তিগত জ্ঞান নিয়ে শাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা

শাবিপ্রবি প্রতিনিধি


ডিসেম্বর ০৬, ২০২২
০৯:৫৩ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৬, ২০২২
০৯:৫৩ অপরাহ্ন



কারিগরি ও প্রযুক্তিগত জ্ঞান নিয়ে শাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা


কারিগরি ও প্রযুক্তিগত জ্ঞান নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)  প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন সি'তে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, দেশের সার্বিক উন্নয়নে বর্তমান সরকার বিদ্যুৎ, জ্বালানি ও যোগাযোগ সেক্টরে গুরুত্বারোপ করেছেন। এতে জ্বালানি সেক্টরে দক্ষ জনশক্তির জন্য স্বনির্ভরতা অর্জন করার তাগিদ দিয়েছে সরকার। তাই দেশের উন্নয়ন ও কল্যাণে এ ধরনের কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করেন উপাচার্য। পরিশেষে এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীদের খনিজ সম্পদ আহরণে প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতা অর্জনের প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

অনুষ্ঠানে পিএমই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদেরর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, স্কুল অব এপ্লাইড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম। অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন সিলেট গ্যাস ফিল্ডের জেনারেল ম্যানেজার (অপারেশন) ও প্রজেক্ট পরিচালক ইঞ্জিনিয়ার মো. আব্দুল জলিল প্রামাণিক। এতে স্বাগত বক্তব্য রাখেন পিএমই বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।


এইচএন-০১/এএফ-০৫