ফের বাড়ল স্বর্ণের দাম

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ১৪, ২০২৩
০৯:১১ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৪, ২০২৩
০৯:১১ অপরাহ্ন



ফের বাড়ল স্বর্ণের দাম


দেশের বাজারে সোনার দাম বাড়ানো হয়েছে। বাড়ানো দর অনুযায়ী প্রতি ভরি ভালো মানের স্বর্ণ কিনতে এখন থেকে গ্রাহককে গুনতে হবে ৯৩ হাজার টাকার বেশি। 

আজ শনিবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) দাম বাড়ানোর এই সিদ্ধান্ত নেয়। 

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামীকাল রবিবার (১৫ জানুয়ারি) থেকে নতুন দর কার্যকর হবে। 

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ৮৬ হাজার ৬০৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৭৪ হাজার ২৪১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৬১ হাজার ৮৭৭ টাকা।

এদিকে রুপার দামও বেড়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৭১৪ টাকা। ২১ ক্যারেট রুপার দাম এক হাজার ৬৩২ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম এক হাজার ৩৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম বেড়ে হয়েছে এক হাজার ৪৯ টাকা।

বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের চেয়ারম্যান এম এ হান্নান আজাদ কালের কণ্ঠকে বলেন, ‘দেশের ইতিহাসে সোনার এটিই সর্বোচ্চ দাম। মূলত বিশ্বব্যাপী সোনার দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারে দাম বেড়েছে।’ 

তিনি বলেন, ‘দীর্ঘ এক বছর পর দেশের বাজারে রুপার দাম বাড়ানো হয়েছে।’

এর আগে গত ৭ জানুয়ারি স্বর্ণের দাম বাড়ায় বাজুস, যা ৮ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে।


এএফ/০৫