আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা চলে না : শেখ হাসিনা

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৫, ২০২৩
০৫:১১ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২৩
০৫:১১ অপরাহ্ন



আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা চলে না : শেখ হাসিনা

-ফাইল ছবি


আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা চলে না মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ কেউ আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা করে, কেউ কেউ বলে দুই দল। এখানে একটা কথা বলতে চাই, ২০০৮ সালের সেই নির্বাচনে বিএনপি পেয়েছিল মাত্র ৩০টি সিট ৩০০ সিটের মধ্যে। আওয়ামী লীগ মহাজোট করেছিল, বিএনপির ছিল ২০ দলীয় জোট; বিএনপির নেতৃত্বে পেল ৩০টি সিট আর বাকি আওয়ামী লীগ, তাহলে এই দুই দল একপর্যায়ের হয় কিভাবে?

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়ার ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।  

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের মানুষের সংগঠন, এ দেশের মানুষের অধিকার আদায়ে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এই দল গড়ে উঠেছে। তাই আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নতি হয়। আর বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত; যে দলগুলো আছে- এরা অবৈধভাবে ক্ষমতা দখলকারী। জিয়া সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা দখল করেছে, উচ্চ আদালতের রায় আছে। সেই সময় ক্ষমতা দখলকারী অবৈধভাবে ক্ষমতায় বসে থেকে ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে যে দল তৈরি করেছিল, সেই দল হচ্ছে বিএনপি। এরা মানুষের কল্যাণও চায় না, মঙ্গলও চায় না। কাজেই এদের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না।

শেখ হাসিনা বলেন, বিএনপি সরকারের আমলে জঙ্গিবাদ, সন্ত্রাস, গ্রেনেড হামলা, ৫০০ স্থানে একসঙ্গে বোমা হামলা, ৬৩ জেলায় বোমা হামলা, দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন, ওরা মানুষকে কিছু দেয়নি। মানুষের অর্থ সব লুটপাট করে বিদেশে নিয়ে গেছে। এমন একটা রাজনৈতিক দল, তারা তাদের নিজেদের গঠনতন্ত্র মানে না।

বিএনপির গঠনতন্ত্রে আছে সাজাপ্রাপ্ত আসামি দলের নেতা হতে পারে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপি আজকে কি একটা নেতাও পায় না যে অন্তত সাজাপ্রাপ্ত আসামি না? খালেদা জিয়া ও তার ছেলে দুজনেই সাজাপ্রাপ্ত আসামি, তারা সেই দলের নেতা, নিজেরা নিজেদের দলের গঠনতন্ত্র মানে না, নিয়ম মানে না, আইন মানে না তো সেই দলের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম, শাজাহান খান, কাজী আকরাম উদ্দীন আহমদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মির্জা আজম, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জি এম শাহাবুদ্দিন আজম।


এএফ/০৩