রেকর্ড রান তুলে রেকর্ড ব্যবধানের জয় বাংলাদেশের

খেলা ডেস্ক


মার্চ ১৮, ২০২৩
০৯:৩৯ অপরাহ্ন


আপডেট : মার্চ ১৯, ২০২৩
১২:৩৩ অপরাহ্ন



রেকর্ড রান তুলে রেকর্ড ব্যবধানের জয় বাংলাদেশের


সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে সাকিব-হৃদয় ও মুশফিক-হৃদয়ের জুটিতে ৮ উইকেটে ৩৩৮ রানের রেকর্ড সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে ভালো শুরু করেছিল আইরিশরা। প্রথম ১০ ওভারে ৬০ রানে উইকেট দেয়নি তারা। এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১৫৫ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড । বাংলাদেশ ১৮৩ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে।

এর আগে ৬০ রানের ওপেনিং জুটি দিয়ে স্টেফেন দোহানি ফিরে যান। তিনি ৩৪ রান করেন। এরপরই পল র্স্টালিং ২২ রানে আউট হন। তাদের যথাক্রমে সাকিব ও এবাদত আউট করেন। এরপর নাসুমের ঘূর্ণি ও এবাদতের পেসে থমকে যায় সফরকারীরা। আইরিশদের হয়ে সর্বোচ্চ রান করেন ডকরেল।

এর আগে ৮১ রানে তিন উইকেট হারায় বাংলাদেশ। তামিম ইকবাল ব্যর্থ হন। সেট হলেও লিটন দাস (২৬) ও নাজমুল শান্ত (২৫) বড় ইনিংস খেলতে পারেননি। সাকিব ও তৌহিদ হৃদয় ১২৫ রানের জুটিতে ওই বিপর্যয় সামলে দলকে বড় রানের পথে তুলে নেন। 

সাকিব ফিরে যান ৮৯ বলে ৯৩ রানের ইনিংস খেলে। নয়টি চার মারেন তিনি। ওয়ানডে ক্রিকেটে সাত হাজার রানের কীর্তি গড়েন। অভিষেক হওয়া হৃদয় ৮৫ বলে আট চার ও দুই ছক্কায় ৯২ রান করেন। এছাড়া মুশফিক ২৬ বলে তিন চার ও তিন ছক্কায় ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন।


এএফ/০১