নৌকার প্রার্থী হয়ে সিলেট ফিরলেন আনোয়ারুজ্জামান, বিমানবন্দরে শোডাউন

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৭, ২০২৩
০৪:৫৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২৩
০৫:১০ অপরাহ্ন



নৌকার প্রার্থী হয়ে সিলেট ফিরলেন আনোয়ারুজ্জামান, বিমানবন্দরে শোডাউন
নগর পিতা নয়, নগরের সেবক হতে চান আনোয়ারুজ্জামান চৌধুরী


নগর পিতা নয়, নগরের সেবক হতে চান বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।  সিলেটকে পরিবর্তিত ও স্মার্ট সিটিতে রূপ দেওয়ার অঙ্গীকার করেন তিনি।

আ সোমবার (১৭ এপ্রিল) বিকেলে ঢাকা থেকে সিলেটে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলের মেয়র প্রার্থী হিসেবে চুড়ান্ত করা হয়। মনোনয়ন পাওয়ার পর আজ সোমবার প্রথম সিলেট আসেন তিনি। এর আগে রবিবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ও টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু মাজার জিয়ারত করেন আনোয়ারুজ্জামান।

সিলেটের মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হতে এবার ১১ জন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

১০ জন মনোনয়ন বঞ্চিত হলেও দলে এনিয়ে কোন বিভেদ নেই জানিয়ে আনোয়ারুজ্জামান আরো বলেন, মনোনয়ন নিয়ে আওয়ামী লীগে কোনো বিভেদ নেই। নৌকাকে বিজয়ী করতে সকলেই ঐক্যবদ্ধ বলে জানান তিনি।

এছাড়া তাকে নৌকা প্রতীক দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান তিনি।

এর আগে দুপুর একটা থেকে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিমানবন্দরে ভীড় করেন। এ সময় তারা নৌকা নৌকা স্লোগান দিতে থাকেন। বিমানবন্দরে আওয়ামী লীগ জেলা ও মহানগরের নেতৃবৃন্দ তাকে বরণ করে নেন। পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানের পরিচালনায় বিমানবন্দরে সংক্ষিপ্ত বক্তব্য দেন আনোয়ারুজ্জামান চৌধুরী। এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তবে আওয়ামী লীগের বাকী ১০ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে কেবল সাংঘটনিক সম্পাদক আরমান আহমদ শিপলু ছাড়া অন্য কাউকে বিমানবন্দরে দেখা যায়নি।

আনোয়ারজ্জামান ছাড়া আওয়ামী লীগের মনোনয়ন চাওয়া ১০ জন হচ্ছেন- দলটির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, যুগ্ম সম্পাদক ও সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, যুগ্ম সম্পাদক এটিএমএ হাসান জেবুল, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ডা. আরমান আহমদ শিপলু, মহানগর আওয়ামী লীগ নেতা প্রিন্স সদরুজ্জামান চৌধুরী এবং ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক মাহিউদ্দিন আহমদ সেলিম।

বিমানবন্দরে ফুলোেল শুভেচ্ছা শেষে মোটর শোভাযাত্রার মাধ্যমে নেতাকর্মীদের নিয়ে হযরত শাহজালাল (রা) ও শাহপরান (রা) মাজার জিয়ারত করেন আনোয়ারুজ্জামান চৌধুরী৷


এসই/০৬