জব্বারের বলী খেলায় হারানো মুকুট উদ্ধার শাহজালালের

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৫, ২০২৩
০৯:১৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২৩
০৯:১৪ অপরাহ্ন



জব্বারের বলী খেলায় হারানো মুকুট উদ্ধার শাহজালালের

জব্বারের বলী খেলায় তারিকুল ইসলাম জীবনকে হারিয়ে বিজীয় শাহজালাল বলী।


চট্টগ্রামের ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলায় তারিকুল ইসলাম জীবনকে হারিয়ে হারানো মুকুট ফিরে পেলেন শাহজালাল বলী। স্থানীয় লালদিঘী মাঠের বলী খেলার মঞ্চে দেশের বিভিন্ন এলাকা থেকে নিজেদের শক্তিমত্তা ও কসরত দেখাতে অংশ নেন ৬০ জন। তাদের মধ্যে দুজন ষাটোর্ধ ব্যক্তিও ছিলেন। 

১১৪তম আসরে বিজয়ী হয়েছেন কুমিল্লার শাহজালাল বলী। তিনি গতবারের বিজয়ী তারিকুল ইসলাম জীবনকে মাত্র ৬০ সেকেন্ডের ব্যবধানে হারিয়ে বিজয়ের মুকুট ছিনিয়ে নেন। ২০১৯ সালেও তাকে হারিয়ে বিজয়ী হয়েছিলেন শাহজালাল। 


মঙ্গলবার বিকেল তিনটায় লালদিঘী মাঠে সাড়ে চার ফুট উঁচু ও ২০ বর্গফুটের মঞ্চে এই বলী খেলা হয়। খেলা শেষে বিজয়ীয় শাহজালাল বলীর হাতে ট্রফি ও পুরস্কারের অর্থ তুলে দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। এবারের বলী খেলায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন চকরিয়ার তারিকুল ইসলাম জীবন বলী, যিনি গতবারের বিজয়ী। তৃতীয় স্থান অর্জন করেছেন খাগড়াছড়ির সৃজন চাকমা বলী। 

বিজয়ী বলীকে ২৫ হাজার টাকা ও ট্রফি, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ২০ হাজার টাকা, তৃতীয় স্থান অর্জনকারীকে ৮ হাজার টাকা দেওয়া হয়। অংশগ্রহণকারী প্রত্যেক বলীকে এক হাজার টাকা করে যাতায়াত খরচ দেওয়া হয়। 

এর আগে, বলী খেলার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়। উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র আব্দুস সবুর লিটন, আব্দুল জব্বার বলী খেলা ও মেলা কমিটির সভাপতি জহর লাল হাজারী ও সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল। অনুষ্ঠান সঞ্চালনা করেন মেলা কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ। 

বলী খেলায় প্রধান রেফারির দায়িত্ব পালন করেন সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর আব্দুল মালেক। তার সহকারী ছিলেন সাবেক কাউন্সিলর জামাল উদ্দিন, সিদ্দিক বলী ও মো. জাহাঙ্গীর। 

এএন/০৩