বিশ্বকাপের আগপর্যন্ত দল নিয়ে পরীক্ষানিরীক্ষা অব্যাহত থাকবে : চন্ডিকা হাথুরুসিংহে

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ২৯, ২০২৩
০৪:২৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২৩
০৪:২৩ অপরাহ্ন



বিশ্বকাপের আগপর্যন্ত দল নিয়ে পরীক্ষানিরীক্ষা অব্যাহত থাকবে : চন্ডিকা হাথুরুসিংহে


মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন ধ্রুবর বিশ্বকাপে থাকার সুযোগ আছে এখনও বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের। তিনি আরো জানান আরও জানিয়েছেন, বিশ্বকাপের আগপর্যন্ত দল নিয়ে পরীক্ষানিরীক্ষা অব্যাহত থাকবে।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ ক্যাম্প শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে। 

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজের জয়ের পর এবার ইংল্যান্ড যাচ্ছে বাংলাদেশ। আইরিশদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে সিলেটে অনুশীলন ক্যাম্প করেছে টাইগাররা। 

এসময় তিনি আরো বলেন এ বছর ওয়ানডে দল নিয়ে বেশ কিছু পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে টাইগাররা। এরই অংশ হিসেবে ওয়ানডে দলে জায়গা হারিয়েছেন সিনিয়র ক্যাম্পেইনার মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব। 

এই দুই ক্রিকেটারকে নিয়ে হাথুরুসিংহে নতুন করে আবারও জানালেন, বিশ্বকাপের আগে দলে ফেরার সুযোগ শেষ হয়ে যায়নি রিয়াদ-আফিফের। তিনি বলেন, 'আগে যা বলেছি তাই। সবাই বিবেচনায় আছে। বিশ্বকাপের আগে তাদের দলে এসে খেলার সুযোগ আছে। আমরা সেই মানসিকতা এখনও পরিবর্তন করিনি।'

এদিকে মিউজিক্যাল চেয়ার গেম চলছে তাইজুল ইসলাম ও নাসুম আহমেদকে নিয়েও। এর কারণও ব্যাখ্যা করেছেন হাথুরু।

তিনি বলেন, 'কারণ যেমন আমরা আলোচনা করেছি, আমি স্কোয়াড বড় করতে চাই। সবাইকে অনেক অভিজ্ঞতা দিতে চাই। বিশ্বকাপের আগে অবধি এমন চলতেই থাকবে। এটার তাদের ওপর প্রভাব ফেলবে না। কারণ তাদের সঙ্গে যথেষ্ট কথা হয়েছে। ব্যাখ্যা করেছি কেন তারা আছে, কেন নেই। আশা করি নেতিবাচক প্রভাব পড়বে না। যদি প্রভাব পড়ে তাহলে এটা চাপের মধ্যে তাদের পারফরম্যান্সেও প্রভাব ফেলবে। এ ধরনের খেলোয়াড় আমরা দলে চাই না।'

বাংলাদেশের ওয়ানডে দলে সাকিব আল হাসানের পর বাঁহাতি স্পিনার কে নিয়মিত খেলবেন তা নিয়ে সঠিক উত্তর কেউই দিতে পারবেন না। তার কারণ হলো তাইজুল ইসলাম ও নাসুম আহমেদ দুইজনই সমান তালে পারফর্ম করে যাচ্ছেন। এক সিরিজ একজন খেলছেন তো পরের সিরিজে আরেকজন। 

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে কে থাকবেন দল তা নিয়ে চলছে আলোচনা। আজ ক্যাম্প শেষে তাইজুল-নাসুমের দলে থাকা নিয়ে প্রশ্নের মুখোমুখি হন হেড কোচ। 

তিনি বলেন, ‘এ সব নিয়ে আলোচনা হয়েছে, আমরা স্কোয়াড বড় করতে চাই। সবাই অভিজ্ঞতা অর্জন করুক। বিশ্বকাপের আগপর্যন্ত এমন চলতেই থাকবে।’

ভালো করে দল থেকে বাদ, এর কোনো প্রভাব এই দুই ক্রিকেটারের ওপর পড়বে কি না, এই প্রশ্নে হাথুরুসিংহে দুই ক্রিকেটারকে কড়া বার্তাও দিয়েছেন, ‘এমন পরিবর্তন তাদের ওপর প্রভাব ফেলবে না। কারণ, তাদের সঙ্গে যথেষ্ট কথা হয়েছে। ব্যাখ্যা করেছি, কেন তারা আছে, কেন নেই। আশা করি, প্রভাব পড়বে না। যদি প্রভাব পড়ে, তাহলে তো চাপের মধ্যে তাদের পারফরম্যান্সেও প্রভাব ফেলবে। আর ওই ধরনের খেলোয়াড় আমরা দলে চাই না।’


এসই/০২