খেয়াল-এর ‘সুর আসর’ অনুষ্ঠিত

সিলেট মিরর ডেস্ক


মে ৩১, ২০২৩
১১:৩০ অপরাহ্ন


আপডেট : মে ৩১, ২০২৩
১১:৩০ অপরাহ্ন



খেয়াল-এর ‘সুর আসর’ অনুষ্ঠিত


সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের নবনির্বাচিত কমিটিকে শুভকামনা জানিয়ে শুরু হয়েছে খেয়াল সঙ্গীত একাডেমির মাসিক আয়োজন ‘সুর আসর’। মঙ্গলবার (৩০ মে) নগরের ঐতিহ্যবাহী সারদা হলে সুর আসর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সম্মিলিত নাট্য পরিষদের হয়ে সম্মাননা স্মারক গ্রহণ করেন নাট্য পরিষদের প্রধান পরিচালক বিশিষ্ট সংগঠক ও সংস্কৃতিজন শ্রী অরিন্দম দত্ত চন্দন, নবনির্বাচিত সভাপতি শ্রী রজত কান্তি গুপ্ত, সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদসহ কার্যকরী কমিটির অন্যান্য সদস্যরা।

উপস্থিত ছিলেন তথ্যচিত্র নির্মাতা, লেখক ও সংস্কৃতিজন শ্রী নিরঞ্জন দে, সিলেট ক্যাডেট কলেজের সহকারী অধ্যাপক মো. আব্দুল জাহের, বিশিষ্ট ব্যবসায়ী ও সংস্কৃতিজন শ্রী সুবোধ রঞ্জন দাশ সবুজ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, গুরু কৃষ্ণপদ বিশ্বাস একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সঙ্গীতসাধক পণ্ডিত রামকানাই দাশের সুযোগ্য উত্তরসুরী। তার প্রমাণস্বরূপ শুদ্ধ সঙ্গীত প্রসারে খেয়াল সঙ্গীত একাডেমির ১৭ বছরের এ পথচলা। আজকের সময়ে একজন ভালো সুগায়ক পাওয়া যেখানে কঠিন হয়ে যাচ্ছে সেখানে কৃষ্ণপদ বিশ্বাস অসংখ্য শিষ্য গড়ে তুলেছেন যারা নির্দ্বিধায় রাগসঙ্গীতে ভালো কাজ করে যাচ্ছে। কৃষ্ণপদ বিশ্বাস অত্যন্ত পরিশীলিত শিক্ষাদান পদ্ধতির পাশাপাশি যে মনুষ্যত্ব বোধ তৈরি করে দিচ্ছেন, তা তার শিষ্যদের পরিচ্ছন্ন গায়কী ও বিনয় দেখেই অনুধাবন করা যায়। খেয়াল সঙ্গীত একাডেমির হাত ধরেই যেনো আমাদের সিলেটের রাগসঙ্গীত চর্চার সেই সোনালি দিন ফিরে আসে এবং এরজন্য আমরা তাদের পাশে আছি থাকবো।

মল্লিকা দেবির সঞ্চালনায় অনুষ্ঠানে গান পরিবেশন করেন, খেয়ালের মেধাবী শিক্ষার্থী অদিতি হালদার পূজা, মাসুম বিল্লাহ, অর্ণব ও মাশিয়াত তাহসিন।

কিবোর্ডে ছিলেন সুদীপ চক্রবর্তী, অক্টোপ্যাডে জয় কর্মকার, লিড গিটারে কামরুজ্জামান, বেজ গিটারে শান্ত ও তবলায় দেবজিত সরকার।


এএফ/০৮