সিলেটে তারুণ্যের সমাবেশ ঘিরে চাঙ্গা বিএনপি

সিলেট মিরর ডেস্ক


জুলাই ০৪, ২০২৩
১২:৫৪ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৫, ২০২৩
০২:১০ অপরাহ্ন



সিলেটে তারুণ্যের সমাবেশ ঘিরে চাঙ্গা বিএনপি


বিএনপির তিন অঙ্গ সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ছয় বড় শহরে চলছে ‘তারুণ্যের সমাবেশ’। ইতোমধ্যে চট্টগ্রাম, বগুড়া ও বরিশালে সমাবেশ শেষ করেছে। সিলেটে তারুণ্যের সমাবেশ হবে আগামী ৯ জুলাই। এছাড়া ১৭ জুলাই খুলনা ও ২২ জুলাই ঢাকায় সমাবেশ হবার কথা রয়েছে।

এই সমাবেশকে ঘিরে চাঙ্গা সিলেট বিএনপি ও এর অঙ্গ সংগঠন। ইতিমধ্যেই বিভাগের চার জেলা ও বিভিন্ন উপজেলায় ব্যাপক প্রচারণা চালাচ্ছেন তারা। স্থানীয় নোতাকর্মীদের পাশাপাশি মাঠে নেমেছেন কেন্দ্রীয় নেতারাও। এতে উজ্জীবিত নেতাকর্মীরা বিভাগের বিভিন্ন জায়গায় ‘তারুণ্যের সমাবেশ’ এর প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

সোমবার  সুনামগঞ্জ ঝেরার ছাতক উপজেলার গোবিন্দগঞ্জে ‘তারুণ্যের সমাবেশ’ এর প্রচারণা চালান বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী। সিলেট বিভাগীয় তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষ্যে ছাতক উপজেলা ও পৌর যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদল কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় তিনি আওয়ামী লীগ সরকারের বিভিন্ন কর্মকান্ডের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে ধ্বংস হয়ে গেছে। বাংলাদেশকে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকভাবে নিঃস্ব করেছে। বাংলাদেশের রাজনীতিতে আওয়ামী লীগ সম্পূর্ণ পরাজিত। আজ তাদের কোনো রাজনীতি নেই। তাদের পরাজয় সুনিশ্চিত।

তারুণ্যের সমাবেশ সফল করতে মত বিনিময় সভা করেছে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলও। এতে সভাপতিত্ব করেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাহবুবুল হক চৌধুরী। এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে এ সমাবেশ সফলের জন্য নিরলস কাজ করার নির্দেশনা দেন তিনি।

প্রচারণায় পিছিয়ে নেই সিলেট জেলা ও মহানগর মহিলা দলও। সোমবার নগরীতে এক মতবিনিময় সভা আয়োজন করেন তারা। আর এতে প্রধান অতিথি ছিলেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। সভায় নাসিম হোসাইন বলেন, আগামী ৯ তারিখে সিলেটে তারুণ্যের সমাবেশ জনসমুদ্রে পরিনত হবে। সমাবেশ সফলের লক্ষে দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। যেখানে নারী নেত্রীরাও সফলভাবে তাদের সাংগঠনিক প্রস্তুতি জোরদার করে বিভাগীয় সমাবেশ সফলের লক্ষে জোরালো ভূমিকা রাখছে।

সভায় সিলেট মহানগর মহিলা দলের সভাপতি নিগার সুলতানা ডেইজির সভাপতিত্ব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাফিয়া খাতুন মনির পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভাপতি সামিয়া বেগম চৌধুরী।

প্রচারণা চালাচ্ছেন সিলেট মহানগর যুবদলের নেতাকর্মীরাও। সোমবার নগরীর কয়েকটি ওয়ার্ডে লিফলেট ও প্রচারপত্র বিলি করেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন সিলেট মহানগর যুবদল সভাপতি শাহনেওয়াজ বক্ত চৌধুরী তারেক। সিলেট বিভাগীয় তারুণ্যের সমাবেশকে সর্বাত্মকভাবে সফল করতে সমাজকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে শামিল হবার আহ্বান জানান তিনি। এসময় মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা মোঃ সম্রাট হোসেনসহ যুবদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গোলাপগঞ্জে প্রচারণা চালিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী। সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও গোলাপগঞ্জ পৌর বিএনপির সভাপতি মশিকুর রহমান মহির সভাপতিত্বে ও গোলাপগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক এনামুল হক এনামের সঞ্চালনায় অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমরান।

এসময় এমরান চৌধুরী বলেন, বর্তমান সরকার দেশকে লুটেপুটে খাচ্ছে। তারা ক্ষমতায় টিকে থাকতে সব রকম অপকর্ম করে যাচ্ছে। রাতের ভোটের সরকার নিজের অধীনে নির্বাচন দিয়ে আবারও ক্ষমতায় বসার চেষ্টা করছে। কিন্তু বিএনপি তার এমন পাতানো ফাঁদে পা দেবে না। তিনি দেশ বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে আগামীতে সকল কর্মসূচীতে দ্বিধাদ্বন্দ্ব ভুলে অংশ গ্রহণের জন্য নেতাকর্মীদের আহ্বান জানান।

এসময় সিলেট জেলা বিএনপির সহ সভাপতি নজমুল হুসেন পুতুল, জেলা বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মস্তাক আহমদ, জেলা বিএনপির সহ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, গোলাপগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলাল আহমদ, গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক অ্যাডভোকেট মামুন আহমদ রিপন, গোলাপগঞ্জ পৌর ছাত্রদলের সাবেক সভাপতি সুফিয়ান আহমদ খান, গোলাপগঞ্জ পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুর রহিম, গোলাপগঞ্জ উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক রাজু আহমেদ তুরু, গোলাপগঞ্জ উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আহমদ, বিয়ানীবাজার বিএনপির যুগ্ম সম্পাদক রুকন আহমদ প্রমূখ উপস্থিত ছিলেন।


এসই/০৩