সিলেটে ১৫ জুলাই বিভাগীয় সমাবেশ করতে চায় জামায়াত

সিলেট মিরর ডেস্ক


জুলাই ০৫, ২০২৩
০২:০৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৫, ২০২৩
০২:১০ অপরাহ্ন



সিলেটে ১৫ জুলাই বিভাগীয় সমাবেশ করতে চায় জামায়াত


ঢাকায় সমাবেশের পর এবার বিভাগীয় শহরে সমাবেশ করার পরিকল্পনা করেছে জামায়াতে ইসলামী। এই লক্ষ্যে আগামী ১৫ই জুলাই সিলেটে সমাবেশ করতে দলটির পক্ষ থেকে স্থানীয় প্রশাসনের কাছে আজ অনুমতি চাওয়া হবে বলে নেতারা জানিয়েছেন। পরবর্তীতে চট্টগ্রাম এবং বিভাগীয় বড় শহরে সমাবেশ করার পরিকল্পনা রয়েছে দলটির।

দলের আমীরসহ নেতাকর্মীদের মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে এই সমাবেশ করবে দলটি। এক দশক পরে গত ১০ই জুন রাজধানীতে প্রকাশ্যে সমাবেশ করে জামায়াতে ইসলামী। এরপর দলটি নিয়ে নানা আলোচনা শুরু হয়। আর এসবের মধ্যেই ঢাকার বাইরে বড় শহরে সমাবেশ করার উদ্যোগ নিয়েছে জামায়াত।

সমাবেশের বিষয়ে সিলেট মহানগর জামায়াতের আমীর মোহাম্মদ ফখরুল ইসলাম বলেন, আমরা আগামী ১৫ই জুলাই সিলেট মহানগরীতে সমাবেশ করতে চাই। এজন্য বুধবার পুলিশ কমিশনারের কাছে অনুমতি চেয়ে আবেদন করবো।

সমাবেশের অনুমতি পাবেন কিনা এমন প্রশ্নের জবাবে জামায়াতের এই নেতা বলেন, আমরা আশা করছি পাবো। তিনি বলেন, দীর্ঘদিন ধরে সরকার আমাদের রাজনৈতিক সভা-সমাবেশ করতে দিচ্ছে না। এমন অবস্থায় যদি সমাবেশের অনুমতি পাওয়া যায় আমরা বিশ্বাস করি রাজধানীর সমাবেশের চেয়েও সিলেটে বেশি উপস্থিতি হবে।

সিলেটের রেজিস্ট্রি মাঠে সমাবেশ করতে অনুমতি চাওয়া হবে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর ডা. আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেন, অনুমতির ব্যাপারে আমারা আশাবাদী, কারণ আমাদের রাজধানীতে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। এছাড়াও আমরা কোনো সংঘাতে জড়াবো না। আশাকরি আমাদের অনুমতি দেয়া হবে।


এসই/০১