বিএনপি নির্বাচন নিয়ে নানামুখী ষড়যন্ত্র-অপতৎপরতায় লিপ্ত: পরিবেশমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১১, ২০২৩
০২:৫৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ১১, ২০২৩
০৪:৪১ অপরাহ্ন



বিএনপি নির্বাচন নিয়ে নানামুখী ষড়যন্ত্র-অপতৎপরতায় লিপ্ত: পরিবেশমন্ত্রী


বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেন, জনবিচ্ছিন্ন বিএনপি জনগণের মুখোমুখি হতে ভয় পায়।

তাই তারা নির্বাচনবিরোধী অবস্থানে থেকে নানামুখী ষড়যন্ত্র ও অপতৎপরতায় লিপ্ত রয়েছে। বিএনপি তাদের জনসমর্থনহীনতার ভীতি থেকে নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর ও অযৌক্তিক অপপ্রচার চালাচ্ছে।

সোমবার (১০ জুলাই) রাতে পরিবেশমন্ত্রী নির্বাচনী এলাকা মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এর আগে ঢাকা থেকে মন্ত্রী জুড়ী পৌঁছালে বড়লেখা-জুড়ীর নেতাকর্মীরা গাড়ি ও মোটরসাইকেলের বিশাল বহর নিয়ে তাকে স্বাগত জানান।

পথসভায় জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুক মিয়ার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাসের সঞ্চালনায় বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাসুক আহমদ, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীসহ বড়লেখা-জুড়ী উপজেলার আওয়ামী লীগ, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নের অগ্রযাত্রায় আন্তর্জাতিকভাবে বাংলাদেশ রোল মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। এ উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে।

আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশের কোথাও কোনো সন্ত্রাস সৃষ্টি হয়নি উল্লেখ করে পরিবেশমন্ত্রী বলেন, বড়লেখা-জুড়ীতেও আমরা কোনো সন্ত্রাসীকে আশ্রয়-প্রশ্রয় দিইনি। আমাদের বড়লেখা-জুড়ীর মানুষ শান্তিতে জীবন-যাপন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতি সারা দেশে যেটা হয়েছে, তারই ধারাবাহিকতায় বড়লেখা-জুড়ীতে সেভাবে উন্নয়ন হয়েছে। অতীতে কোনো সরকার এ রকম উন্নয়ন করতে পারেনি।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে বার বার মনোনয়ন দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন। আপনারাও আমাকে বার বার নির্বাচিত করেছেন। এরপর আমি জাতীয় সংসদের সরকারদলীয় হুইপ হয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করায় পরে প্রধানমন্ত্রী আমাকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। আমি মন্ত্রী হিসেবে আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে যাচ্ছি এবং বড়লেখা-জুড়ীসহ মৌলভীবাজার জেলার উন্নয়নে কাজ করছি।


এসই/০২