বঙ্গবন্ধু মেডিকেল কলেজের প্রথম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেট মিরর ডেস্ক


জুলাই ২৪, ২০২৩
১১:১৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৪, ২০২৩
১১:১৫ অপরাহ্ন



বঙ্গবন্ধু মেডিকেল কলেজের প্রথম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত
ভালো ফলাফলই কলেজের সুনাম বয়ে আনে : অধ্যক্ষ মনোজিত মজুমদার


বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জের তৃতীয় ব্যাচের ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠান ও ওরিয়েন্টেশন ক্লাস সম্পন্ন হয়েছে। 

আজ সোমবার (২৪ জুলাই) সকাল ১০টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মদনপুরে কলেজ ক্যাম্পাসে আড়ম্বরপূর্ণ পরিবেশে অনুষ্ঠান শুরু হয়। 

অনুষ্ঠানে কলেজের দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের পরিকল্পনা ও পরিবেশনায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মনোজিৎ মজুমদার। 

অনুষ্ঠানে অতিথি ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ারুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান নূর মোহাম্মদ হোসেন, ইউএইচএফপিও ডা. জসীম উদ্দীন শরীফী।

কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কেয়া গোস্বামী ও হারুনুর রশীদের সঞ্চালনায় বক্তব্য দেন কলেজের শিক্ষক সহকারী অধ্যাপক ডা. শিবলী জামান, সহকারী অধ্যাপক ডা. মো.বাহাউদ্দীন, সহযোগী অধ্যাপক ডা.প্রাণ কৃষ্ণ বসাক।

কলেজের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাইমুর রহমান ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তাহমিনা আক্তার। নবীনদের পক্ষে অনুভূতি প্রকাশ করেন প্রথম বর্ষের শিক্ষার্থী মৌনতা নাথ মিশি। অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সঞ্জয় কুমার নাথ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মনোজিত মজুমদার বলেন, ভালো ফলাফলই কলেজের সুনাম বয়ে আনে। দেশের সকল সরকারি কলেজের মতো এই  বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জ শিক্ষার্থীদের লেখাপড়ার দিকে সর্বোচ্চ মনযোগ দিয়ে থাকে। এই কলেজটি অস্থায়ী ক্যাম্পাসে হলেও এখানকার হোস্টেল ব্যবস্থাপনা উন্নত। নিরাপত্তা ও সার্বিক সহযোগিতার ক্ষেত্রে শিক্ষকরা খুবই আন্তরিক। এই কলেজে কোনো র‌্যাগিং কিংবা অন্য কোনো হেনস্থার ঘটনা ঘটে না। কারণ আমার ফোন শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সর্বদা খোলা থাকে। আমি যথাসম্ভব তদারকি করি। সবার সঙ্গে কথা বলি। তাছাড়া সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি মহোদয় সুযোগ পেলেই কলেজ পরিদর্শনে আসেন। মূলত তাঁর নেতৃত্বে এই প্রতিষ্ঠানটি দুর্বার গতিতে এগিয়ে চলছে। আগামী দুই-তিন মাসের ভেতর নতুন ক্যাম্পাসে কলেজের একাডেমিক কার্যক্রম পরিচালনার আশা করা যাচ্ছে।

অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ারুজ্জামান বলেন, নতুন মেডিকেল কলেজ হিসেবে যেকোনো প্রয়োজনে উপজেলা প্রশাসন সহযোগিতায় প্রস্তুত রয়েছে।     

ভাইস চেয়ারম্যান নূর মোহাম্মদ হোসেন বলেন, এলাকার সবার আন্তরিক দৃষ্টি রয়েছে কলেজ শিক্ষার্থীদের প্রতি।

ইউএইচএফপিও ডা. জসীম উদ্দীন শরীফী বলেন, এই কলেজের শিক্ষকরা খুব আন্তরিক। শিক্ষার্থীদের মনোযোগ সহকারে প্রতিদিনের ক্লাসের পড়া শেষ করতে হবে। তবেই তাঁদের সাফল্য আসবে।

অভিভাবক সঞ্জয় কুমার নাথ বলেন, শিক্ষার্থীদের অগ্রগতিসহ বিভিন্ন বিষয়ে অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করার সুযোগ রাখলে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে ভালো ফলাফল করতে পারবে।

অনুষ্ঠানের শুরুতে ফুলেল শুভেচ্ছা আপ্যায়ন ও কলেজের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের হাতে উপহার তুলে দেওয়া হয়।

এর আগে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান  কলেজ অধ্যক্ষ মনোজিত মজুমদার।


এসকেএন-০১/এএফ-০৫