শনিবার ঢাকার সব প্রবেশমুখে অবস্থানের ঘোষণা বিএনপির

সিলেট মিরর ডেস্ক


জুলাই ২৮, ২০২৩
০৬:৪১ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৮, ২০২৩
০৬:৫০ অপরাহ্ন



শনিবার ঢাকার সব প্রবেশমুখে অবস্থানের ঘোষণা বিএনপির

রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


সরকার পতনের দাবিতে ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশপথে আগামীকাল শনিবার (২৯ জুলাই) সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

আজ শুক্রবার (২৮ জুলাই) বিকেলে রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ থেকে এ ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজকের এই মহাসমাবেশ পরিবর্তনের মাইলফলক। এখন বক্তব্য দেওয়ার সময় নেই, মাঠে আছি। এখন একটাই লক্ষ্য, গণতন্ত্রের বাংলাদেশ নির্মাণ করতে হবে।

এ ছাড়া গণতন্ত্র মঞ্চ ও বিএনপির সমমনা ১২ দলীয় জোটও একই কর্মসূচি ঘোষণা করেছে।

শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে এই মহাসমাবেশ হয়েছে। ৩১ দফার ভিত্তিতে এই কর্মসূচি দেওয়া হয়েছে বলে জানান বিএনপির মহাসচিব।

আজ সন্ধ্যার আগে বক্তব্য শুরু করেন মির্জা ফখরুল। বক্তব্যের শুরুতে তিনি তারেক রহমানের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ সময় তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিভিন্ন অবদানের কথা উল্লেখ করেন।

যুগপৎ ধারায় ঘোষিত এক দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে এই মহাসমাবেশের আয়োজন করেছে বিএনপি।

দলটির মহাসমাবেশ ও যুগপৎ আন্দোলন-সংগ্রামে শরিক দলগুলোর সমর্থন রয়েছে।

কাকরাইল মসজিদের সামনে থেকে নাইটিঙ্গেল মোড় এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক হয়ে ফকিরাপুল পর্যন্ত সড়কে বিএনপির নেতাকর্মীরা জড়ো হন।

মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


এএফ/০৬