সমাবেশের পর আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ, প্রাণহানি

সিলেট মিরর ডেস্ক


জুলাই ২৮, ২০২৩
১০:১৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৮, ২০২৩
১০:১৬ অপরাহ্ন



সমাবেশের পর আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ, প্রাণহানি


রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে আওয়ামী লীগের তিন সংগঠনের শান্তি সমাবেশের পর ফেরার পথে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন চারজন, তাদের অবস্থাও গুরুতর।

আজ শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে গুলিস্তান গোলাপ শাহ মাজারের পাশে রাস্তায় এই ঘটনা ঘটে।

আহতরা হলেন- ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার যুবলীগ কর্মী নোমান হোসেন রনি, দিনমজুর মোকাশ্বের, রাজমিস্ত্রি আরিফুল ইসলাম ও স্কুল শিক্ষার্থী মো. জুবায়ের হোসেন।

হাসপাতালে আহত রনির সঙ্গে থাকা কেরানীগঞ্জ মডেল থানা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সৈকত হাসান বিপ্লব জানান, তারা দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহিন আহমেদের সমর্থক। নেতাকর্মী নিয়ে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে এসেছিলেন। সমাবেশ শেষ করে সেখান থেকে কেরানীগঞ্জের উদ্দেশে রওয়ানা হন। কিন্তু গুলিস্তান গোলাপ শাহ মাজারের পশ্চিম পাশে আসলে পেছন থেকে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলামের সমর্থকরা তাদেরকে ধাওয়া করে। এক পর্যায়ে পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে।

পরবর্তীতে আহত অবস্থায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, সমাবেশে কামরুল ইসলামের সমর্থক ও নেতা-কর্মীদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটেছিল।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ওই যুবকের বাম পায়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। বাকি ৪ জনের অবস্থাও গুরুতর। তাদেরকে জরুরি বিভাগের চিকিৎসা দেয়া হচ্ছে।’

এর আগে বিকেলে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের তিন সংগঠন- ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ শান্তি সমাবেশ করে। ‘বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে’ আয়োজিত এ সমাবেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। সূত্র: নিউজবাংলা টুয়েন্টিফোর


এএফ/১৩