শান্তিগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনে নতুন কমিটি গঠন

শান্তিগঞ্জ প্রতিনিধি


জুলাই ৩১, ২০২৩
০৬:২৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ৩১, ২০২৩
০৬:২৯ অপরাহ্ন



শান্তিগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনে নতুন কমিটি গঠন
কাজী জমিরুল সভাপতি, সোহেল তালুকদার সম্পাদক


সুনামগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শান্তিগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ প্রেসক্লাবের দীর্ঘদিন পর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনে কাজী জমিরুল ইসলাম মমতাজকে সভাপতি (এনটিভি ইউরোপ ও দৈনিক মানবকণ্ঠ) ও সোহেল তালুকদারকে সাধারণ সম্পাদক (দৈনিক যায়যায়দিন, দৈনিক সিলেট মিরর  ও দৈনিক সুনামগঞ্জের খবর) করা হয়েছে। নব গঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক (দৈনিক ভোরের কাগজ ও দৈনিক সুনামকণ্ঠের) হয়েছেন হোসাইন আহমদ।  

রবিবার (৩০ জুলাই) সন্ধ্যায় শান্তিগঞ্জ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের সর্বসম্মতিতে ১২ সদস্য বিশিষ্ট দ্বি-বার্ষিক এ কমিটি গঠন করা হয়। 

পরে, উপজেলার এফআইভিডিবির সম্মেলন কক্ষে সাংবাদিকদের মধ্যে এক আলোচনা সভা ও নৈশভোজ করেন সাংবাদিকরা।

কমিটির  সহ-সভাপতি পদে দৈনিক আমাদের সময় ও দৈনিক সিলেটের ডাকের শান্তিগঞ্জ প্রতিনিধি শিক্ষানবিশ আইনজীবী মো. নূরুল হক, অর্থ সম্পাদক পদে দৈনিক আমার সংবাদ ও দৈনিক সুনামগঞ্জের খবরের শান্তিগঞ্জ প্রতিনিধি ইয়াকুব শাহরিয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক একাত্তরের কথার শান্তিগঞ্জ প্রতিনিধি সালেহ্ আহমদ হৃদয়, দপ্তর সম্পাদক পদে দৈনিক কাজির বাজারের শান্তিগঞ্জ প্রতিনিধি এম এম ইলিয়াছ আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক দেশবাংলা ও দৈনিক সুনামগঞ্জের সময়ের শান্তিগঞ্জ প্রতিনিধি জামিউল ইসলাম তুরান নির্বাচিত হয়েছেন।


কমিটির কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন- দৈনিক মানবজমিনের শান্তিগঞ্জ প্রতিনিধি মোশাহিদ আহমেদ, দৈনিক জালালাবাদের শান্তিগঞ্জ সংবাদদাতা আলাল হোসেন, দৈনিক ইত্তেফাক পত্রিকার শান্তিগঞ্জ সংবাদদাতা নাহিদ আহমেদ ও দৈনিক তৃতীয় মাত্রা, দৈনিক সুনামগঞ্জ প্রতিদিনের শান্তিগঞ্জ প্রতিনিধি নোহান আরেফিন নেওয়াজ।

উল্লেখ্য, ২০০৯ সালের ২২ ফেব্রুয়ারী  আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছিলো শান্তিগঞ্জ প্রেসক্লাব। কর্মদক্ষতা আর নিষ্ঠার সাথে সংগঠনটির সাংবাদিকরা মূল ধারার গণমাধ্যমে কাজ করে যাচ্ছেন সূচনালগ্ন থেকে। গণতান্ত্রিক প্রক্রিয়া মেনে বিভিন্ন সময় কমিটির পদ-পদবিতে রদবদল হলেও কর্মক্ষেত্রে সুনাম বয়ে চলেছে গণমানুষের মুখপত্রের এ সংগঠন।


এসটি-০১/এএফ-১০