‘আওয়ামী লীগের প্রতিনিধি দল ভারতে যাওয়ায় বিএনপি নেতাদের ঘুম নেই’

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০৮, ২০২৩
০৮:৪৫ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৮, ২০২৩
০৮:৪৫ অপরাহ্ন



‘আওয়ামী লীগের প্রতিনিধি দল ভারতে যাওয়ায় বিএনপি নেতাদের ঘুম নেই’


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আওয়ামী লীগের প্রতিনিধি দল ভারতে যাওয়ায় বিএনপি নেতাদের ঘুম নেই।’ 

আজ মঙ্গলবার (৮ আগস্ট) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীতে ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করা হয়। 

আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, ওরা আসে আমরা যাই, চীনের সঙ্গেও সফর বিনিময় হয়েছে। এর আগে আমাদের এক সভাপতিমণ্ডলীর সদস্যের নেতৃত্বে কানাডা গিয়েছে আমাদের প্রতিনিধি দল, এবার আবার আমাদের একটি প্রতিনিধি দল ভারতে গিয়েছে। আমাদের পক্ষ থেকে একটা নিয়ম আছে। করোনার কারণে আমাদের নিয়মটা দেরিতে পালন করছি। আমাদের পাঁচজনের একটি প্রতিনিধি দল গেল আর ওদের (বিএনপি) চোখে-মুখে সারারাত দুশ্চিন্তা, ঘুম নেই। ভারতে প্রতিনিধি পাঠিয়ে আবার কী করছে! ভারত আমাদের বন্ধু। বিদেশে আমাদের বন্ধু আছে, প্রভু নেই। কোনো বন্ধু ক্ষমতায় বসাবে না, ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ! আমরা জনগণের সঙ্গে আছি, জনগণের ফরমায়েশে চলি।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ১৫ আগস্ট ও ৩ নভেম্বর জেল হত্যার মাস্টারমাইন্ড হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, গণতন্ত্র আপনাদের (বিএনপি) হাতে নিরাপদ নয়। যারা খুনের মাস্টারমাইন্ড তাদের হাতে মুক্তিযুদ্ধ নিরাপদ নয়। তাদের হাতে গণতন্ত্র, মানবাধিকার নিরাপদ নয়।

ওবায়দুল কাদের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের প্রসঙ্গ টেনে বলেন, ফখরুল সাহেবের কাছে আমি আবারো জানতে চাই- একজন মানুষের কয়টা জন্মদিন থাকে? আপনি কেমন সুন্দর করে মিথ্যা বয়ান করেন। আপনার নেত্রীর ছয়টা জন্মদিন কেন, আমি সে জবাব পাইনি।

বাংলাদেশের ওপর বিদেশিদের প্রভাব নিয়ে সেতুমন্ত্রী বলেন, মানবাধিকারের ছবক দেওয়া দেশেই গণতন্ত্র নেই, খুন বাড়ছে উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বলেন, যারা মানবাধিকারের ছবক দেয় তারা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কেন বন্ধ করতে পারছে না?

ওবায়দুল কাদের বলেন, বিশ্ব রাজনীতিতে আজ যারা মোড়ল, মাতব্বর সেই মার্কিন যুক্তরাষ্ট্রে মানবাধিকার নেই। সেখানে গণতন্ত্র নেই এবং খুনের সংখ্যা বাড়ছেই। তারা আমাদের গণতন্ত্রের ছবক দেয় কিন্তু তারা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামাতে পারে না। তারা ইসরাইলকে থামায় না। এ সময় মানবাধিকার কোথায় থাকে?

বঙ্গমাতাকে নিয়ে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে কাদের বলেন, তিনি (বঙ্গমাতা) ছিলেন একজন অসাধারণ নারী। তিনি বাংলার মহীয়সী নারী। বেগম মুজিব সম্পর্কে এবং তার বর্ণাঢ্য ইতিহাস সম্পর্কে তোমাদের মূল্যায়ন আমাকে মুগ্ধ করেছে। তার সম্পর্কে তোমরা যথাযথই জেনেছো।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


এএফ/০৯