দাবি না মানলে সরকারের বিরুদ্ধে মাঠে নামার ঘোষণা হেফাজতের

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২২, ২০২৩
০৩:২৬ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২৩
০৪:০৮ অপরাহ্ন



দাবি না মানলে সরকারের বিরুদ্ধে মাঠে নামার ঘোষণা হেফাজতের


দাবি না মানলে সরকারের বিরুদ্ধে মাঠে নামার ঘোষণা হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির মুহিবুল্লাহ বাবুনগরী বলেছেন, বর্তমানে সরকার আলেম- ওলামাদের কারাবন্দি করে কষ্ট দিচ্ছে, তার বদলা আল্লাহর কাছে চাই। এই জালেম সরকারকে আল্লাহ ধ্বংস করে দিক। 

তিনি বলেন, সরকার আমাদের বেশ কিছু আলেমকে এখনো জেলে বন্দি করে রেখেছে। বিশেষ করে, হেফাজতের দায়িত্বশীল মাওলানা মামুনুল হক, মুফতি মুনির হোসাইন কাসেমী, মুফতি মাহমুদ গুনবী, মুফতি ফখরুল ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ কারাবন্দি সব আলেম-ওলামাকে দ্রুত মুক্তির দাবি জানাচ্ছি। অন্যথায় কোনো কঠিন পরিস্থিতি সৃষ্টি হলে তার দায়ভার সরকারকেই নিতে হবে।

বৃহস্পতিবার চট্টগ্রামের ফটিকছড়ির আজিজুল উলুম বাবুনগর মাদ্রাসায় সংগঠনটির নবগঠিত কেন্দ্রীয় কমিটির মজলিসে আমেলার বৈঠকে হেফাজত আমির এসব কথা বলেন।   

মুহিবুল্লাহ বাবুনগরী বলেন, জাতীয় ও আঞ্চলিক নির্বাচনে আমাদের কোনো প্রার্থিতা নেই। কোনো রাজনৈতিক দলের সঙ্গে আমাদের সংশ্লিষ্টতা নেই। কাউকে ক্ষমতায় বসানো বা ক্ষমতা থেকে নামানো আমাদের এজেন্ডা নয়। হেফাজতের ব্যনারে কোনো রাজনৈতি কর্মকাণ্ড করার কোনো সুযোগও নেই। হেফাজত তার সুনির্দিষ্ট ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে। তবে নাস্তিক্যবাদী শক্তি যদি মাথাচাড়া দেয় এবং কুরআন, আল্লাহ এবং রাসূলের (স.) শানে কটূক্তি ও ঘৃণা প্রচার করে এবং ইসলামবিদ্বেষ ছড়ায়, আর এতে সরকার যদি কোনো পদক্ষেপ না নেয়, তাহলে আমরা তার প্রতিবাদ করব।

এদিকে, হেফাজতে বৈঠকে কারাবন্দি আলেমদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৮ অক্টোবর ঢাকায় জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনের ঘোষণা দেন মহাসচিব সাজিদুর রহমান। 

এ সময় তিনি হেফাজতের বেঁধে দেওয়া সময়ের মধ্যে সরকার তাদের দাবি মেনে না নিলে ওই জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন থেকে কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারের বিরুদ্ধে মাঠে নামবে বলে সভায় ঘোষণা দেন।

অনুষ্ঠিত সভায় বর্তমান কেন্দ্রীয় কমিটিতে আরও ৯ সদস্যকে নতুন করে অন্তর্ভুক্ত করা হয়েছে।  

কমিটিতে নতুন অন্তর্ভুক্তরা হলেন- নায়েবে আমির আহমেদ আলী কাসেমী, সহকারী মহাসচিব মো. জসিম, মাওলানা হাবিবুল্লাহ আজাদী, সহ-দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা জুবায়ের, সদস্য মাওলানা এহসানুল হক, মাওলানা আশেকুল্লাহ, মাওলানা মো. মুসা, মাওলানা মাহমুদুল্লাহ ও মাওলানা মাহমুদ শাহ।

সংগঠনের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবীব ও আজিজুল হক ইসলামাবাদীর যৌথ পরিচালানায় বৈঠকে উপস্থিত ছিলেন- সিনিয়র নায়েবে আমির মুফতি খলিলুর আহমাদ কাসেমী, নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, সালাহ উদ্দিন নানুপুরী, মুফতি জসিম উদ্দিন, মাওলানা আবদুল আউয়াল, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা সরোয়ার কামাল আজিজী, মাওলানা মহিউদ্দিন রাব্বানী, মাওলানা খুরশিদ আলম কাসেমী প্রমুখ।

প্রসঙ্গত, অদৃশ্য কারণে ২০২০ সালে বিলুপ্ত কমিটির সদস্যদের অন্তর্ভুক্ত করে গত ৩১ আগস্ট হেফাজতে ইসলামের ৫৩ সদস্যের উপদেষ্টা পরিষদসহ ২০২ সদস্যের নাম প্রকাশ করে হেফাজত। এতে আরও ৯ জনকে অন্তর্ভুক্তির সুযোগ রেখে ২১১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছিল। 

এর মধ্যে বৃহস্পতিবার পরিচিতি সভায় আরও ৯ জনকে অন্তর্ভুক্ত করা হয়। এছাড়া জেলে বন্দি আলোচিত হেফাজত নেতারা মুক্তির পর পূর্বের বিলুপ্ত কমিটিতে যে পদে ছিলেন ওই পদে আসীন হবেন বলে সভায় ঘোষণা করেন সংগঠনটির মহাসচিব।

এএন/০৪