উদ্বোধনী ম্যাচ ফ্রিতে দেখবেন আহমেদাবাদের ৩০ থেকে ৪০ হাজার নারী

খেলা ডেস্ক


অক্টোবর ০৫, ২০২৩
১১:৪২ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৫, ২০২৩
১১:৪২ পূর্বাহ্ন



উদ্বোধনী ম্যাচ ফ্রিতে দেখবেন আহমেদাবাদের ৩০ থেকে ৪০ হাজার নারী


বিশ্বকাপ ক্রিকেট শুরু হচ্ছে আজ। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, আহমেদাবাদের বিভিন্ন এলাকা থেকে ৩০ থেকে ৪০ হাজার নারী এই ম্যাচ ফ্রি টিকিটে গ্যালারিতে বসে দেখবেন।

ভারতে ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির ওয়ার্ড পর্যায়ের নেতারা নারীদের একত্র করে তাঁদের হাতে ফ্রি টিকিট তুলে দেওয়ার পাশাপাশি চা ও লাঞ্চের কুপনও দিয়েছেন। তবে অন্য সংবাদমাধ্যম জানিয়েছে, সব টিকিট বিক্রি না হওয়ায় গ্যালারি ভরতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। 

নরেন্দ্র মোদি স্টেডিয়াম পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম, যেখানে আসনসংখ্যা প্রায় ১ লাখ ৩০ হাজার। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক সিনিয়র সদস্য বলেছেন, ‘অন্যরা খেলা দেখানোর জন্য স্কুলপড়ুয়াদের নিয়ে আসে। তাতে গ্যালারি ভরার পাশাপাশি একটা উৎসব উৎসব ভাব থাকে। আমাদের সঙ্গে পার্থক্য একটাই, আমরা নারী দর্শকদের নিয়ে আসব।’ তবে বিক্রি না হওয়া টিকিটগুলো কে বা কারা কিনেছে, সে বিষয়ে এই সিনিয়র সদস্য মন্তব্য করতে রাজি হননি।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, গ্যালারি ভরতে বিজেপির ওয়ার্ড পর্যায়ের নেতারা নিজ নিজ এলাকায় আগেই নারীদের একটি তালিকা করে রেখেছিলেন। আহমেদাবাদের বোদাকদেভ অঞ্চলে বিজেপির সহসভাপতি ললিত ভাধাওয়ান জানিয়েছেন, গত মাসে পার্লামেন্টে নারীদের রিজার্ভেশন বিল পাস হয়। এটাকে প্রেরণা হিসেবে ধরেই নারী ক্রিকেটপ্রেমীদের গ্যালারিতে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ইন্ডিয়ান এক্সপ্রেসকে গতকাল তিনি বলেছেন, ‘আহমেদাবাদের ৩০ থেকে ৪০ হাজার নারী আগামীকাল (আজ) স্টেডিয়ামে খেলা দেখবেন। আমাদের স্বেচ্ছাসেবক দল নাম সংগ্রহ করে টিকিট হাতে তুলে দিয়েছে। যেহেতু মেয়েদের ৩৩ শতাংশ রিজার্ভেশন বিল পাস হয়েছে, আর টিকিটও এসেছে ওপরমহল থেকে। নারীরা নিজেদের উদ্যোগেই স্টেডিয়ামে যাবেন এবং তাঁদের চা ও খাবারের কুপন দেওয়া হবে।’

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় বেলা ২টা ৩০ মিনিটে শুরু হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ।



এএফ/০৯