যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে সিলেটি যুবক নিহত, বাড়িতে শোকের মাতম

কানাইঘাট প্রতিনিধি


এপ্রিল ২৮, ২০২৪
০৬:১৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২৪
০৬:৩৫ অপরাহ্ন



যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে সিলেটি যুবক নিহত, বাড়িতে শোকের মাতম


যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে বন্দুকধারীর গুলিতে সিলেটের কানাইঘাট উপজেলার আবু সালেহ মো. ইউসুফ জনি (৪৫) নিহত হয়েছেন। শনিবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জেনার স্ট্রিটে এ ঘটনা ঘটে। এসময় বাবুল উদ্দিন নামে আরেক বাংলাদেশি খুন হন। এ ঘটনায় পরিবারে চলছে শোকের মাতম।

নিহত আবু সালেহ উপজেলার ঝিঙ্গাবাড়ী   ইউনিয়নের  তিনচটি গ্রামের  সাবেক ইউপি সদস্য নুরুল হকের ছেলে। 

 পারিবারিক সূত্রে জানা যায়, ১০ মাস পূর্বে স্ত্রী এবং ৫ বছর ও আড়াই বছরের দুই মেয়েকে নিয়ে স্থায়ী বসবাসের জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ইউসুফ জনি। সেখানে একটি পেইনটিং কোম্পানীতে কর্মরত ছিলেন তিনি। তার পরিবারের সদস্যরা সিলেট শহরের মেজরটিলায় বসবাস করেন। বন্দুকধারীর গুলিতে ইউসুফ জনির মৃত্যুর সংবাদ প্রথমে তার পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে বসবাসরত কানাইঘাটের দুলাল আহমদ জানান। তিন ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছেলে ইউসুফ জনির মর্মান্তিক মৃত্যুর সংবাদ পেয়ে   পিতা-মা’সহ   পরিবারের   লোকজন   বার   বার   মুর্ছা   যাচ্ছেন।   নিহতের সিলেট শহরের বাসায় চলছে শোকের মাতম।

নিহত দু’জনের লাশ নিইউয়র্ক পুলিশের হেফাজতে রয়েছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলো শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশী ও বিভিন্ন সূত্রে জানা যায়, ‘হত্যার শিকার ইউসুফ জনি ও বাবুল উদ্দিন বাফেলোর জেনার স্ট্রিটে ১০০ ব্লকে একটি বাসার রঙের কাজ করছিলেন ছিলেন। এ সময় কয়েকজন আততায়ী বাবুল উদ্দিনের কাছে চাঁদা দাবী করে। টাকা না দেওয়ায় তারা বাবুল উদ্দিনকে ছুরিকাঘাত করলে তাকে রক্ষায় ইউসুফ জনি এগিয়ে গেলে আততায়ী বন্দুকধারীরা তাদের দু’জনকে গুলি করে হত্যা করে। তারা দু’জনই কিছুদিন আগে বাফেলোতে স্থান পরিবর্তন করেছিলেন বলে জানা গেছে।

বাফেলো পুলিশের মুখাপত্র মাইকেল জে ডিজর্জ বলেন, শনিবার (২৭ এপ্রিল) বেলা সাড়ে ১২টার জেনার স্ট্রিটে ১০০ ব্লকে গুলির খবর পায় পুলিশ। পরে পুলিশের সোয়াত টিমও ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে তারা দু’জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। এ ঘটনায় জড়িত কে বা কারা তাদের বিষয়ে কিছুই জানায়নি পুলিশ। মর্মান্তিক এই হত্যার খবর ছড়িয়ে পড়লে বাফেলো বাংলাদেশি কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে আসে। পাশাপাশি প্রবাসীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।


এমআর-০১/ এএফ-০৩