ওপেনিংয়ে আজ লিটনের সঙ্গী কে, মিরাজ না তানজিদ?

খেলা ডেস্ক


অক্টোবর ০৭, ২০২৩
০২:০১ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৭, ২০২৩
০২:০১ পূর্বাহ্ন



ওপেনিংয়ে আজ লিটনের সঙ্গী কে, মিরাজ না তানজিদ?


আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে কাল আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে সাকিব-তাসকিনরা। বাংলাদেশ সময় আজ শনিবার (৭ অক্টোবর) বেলা ১১টায় শুরু হবে ম্যাচটি।

টাইগারদের বিশ্বকাপ মিশন শুরুর আগে কিছুটা দুশ্চিন্তার জায়গা দলটির 'ওপেনিং' স্লট। এশিয়া কাপের আগে থেকেই এই পজিশনটি ভোগাচ্ছে বাংলাদেশ দলকে। সবাই ভেবেছিল, তামিম ফিরলে হয়তো এই সমস্যার সমাধান হবে। কিন্তু বিশ্বকাপের ১৫ সদস্যের দলেই নেই অভিজ্ঞ এই ওপেনার। কোমরের চোট তাকে ছিটকে দিয়েছে ভারত বিশ্বকাপ থেকে। 

বাংলাদেশ স্কোয়াডে ওপেনার বলতে আছেন লিটন দাস ও তানজিদ হাসান তামিম। ব্যাকআপ ওপেনার নেই। বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচে তানজিদের ব্যাট থেকে এসেছে ৬৭ ও ৭৪ রানের দুটি ইনিংস। এই দুইজন ছাড়া বাংলাদেশের মেইক-শিফট ওপেনার হিসেবে আছেন মেহেদী হাসান মিরাজ। এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ইনিংস উদ্বোধনে নেমে অপরাজিত ১১২ রান করেছিলেন টাইগার এই অলরাউন্ডার।

আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ওপেনিং নিয়ে প্রশ্নের মুখোমুখি হয়েছেন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। জবাবে বাংলাদেশ কোচ জানান, 'প্র্যাকটিস ম্যাচ দুটিতে তানজিদ তামিম যেভাবে ব্যাট করেছে, তাতে একাদশে থাকার দাবি জোরালো হয়েছে। আর আফগানিস্তানের বিপক্ষে মেহেদী হাসান মিরাজ অসাধারণ ব্যাট করেছে এশিয়া কাপে। লিটন দাসও আছে।'

তবে বাংলাদেশের ওপেনিংয়ে আগামীকাল কাকে দেখা যাবে, সেজন্য অপেক্ষা করতে হবে খেলা শুরুর আগ পর্যন্ত। হাথুরু বলেন, 'আমাদের হাতে বেশ কিছু বিকল্প আছে। আপনারা কাল সেটা দেখতে পাবেন, আগে বা পরে ব্যাট করলে ওপেনিংয়ে কে খেলে।'


এএফ/০৬