সাদের শেষ মুহূর্তের গোলে হার এড়াল বাংলাদেশ

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৩, ২০২৩
০১:০১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৩, ২০২৩
০১:০১ অপরাহ্ন



সাদের শেষ মুহূর্তের গোলে হার এড়াল বাংলাদেশ


বিশ্বকাপের প্রাকবাছাই (প্লে অফ) ম্যাচে সিলেটের সন্তান সাদ উদ্দিনের শেষ মুহূর্তের গোলে হার এড়িয়েছে বাংলাদেশ। ম্যাচের শেষ দিকে আচমকা গোল করে এগিয়ে যায় মালদ্বীপ। দ্বিতীয়ার্ধে বদলি নামা সাদ উদ্দিনের গোলে মালদ্বীপ থেকে ড্র নিয়ে ফিরছে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই প্লে অফের ফিরতি লেগ ১৭ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারেনায়। ওই দিনই চূড়ান্ত হবে কারা যাচ্ছে পরের রাউন্ডে।

মালে আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে শুরুতেই বেশ কয়েকবার সুযোগ সৃষ্টি করেছিল বাংলাদেশ। কিন্তু ফিনিশিংয়ের অভাবে দেখা মিলছিল না অধরা সেই গোলের। ঘরের মাঠে মালদ্বীপও আধিপত্য ধরে রেখে পাল্টা জবাব দিচ্ছিলো। তবে ফিনিশিংয়ের অভাবে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ। অবশেষে ম্যাচের ৮৭ মিনিটে হাসান নাজিমের গোলে লিড নেয় স্বাগতিকরা। এরপরই মাঠে নামেন সাদ উদ্দিন। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে মালদ্বীপ। যোগ করা সময় দেওয়া হয় ৫ মিনিট। ৯০+২ মিনিটের মাথায় সাদ উদ্দিন গোল করে সমতা ফেরান। গোল করার পর  উদ্দাম উদযাপনের স্রোতে জার্সি খুলে পেয়েছেন হলুদ কার্ড।

ফিরতি ম্যাচে আগামী মঙ্গলবার ঘরের মাঠে কিংস অ্যারেনায় মালদ্বীপকে আতিথ্য দিবে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্বের পরের রাউন্ডে যেতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই কাবরেরার শিষ্যদের সামনে।

এএন/০২/১৩১০২৩