বামপ্রগতিশীলদের ক্ষমতা গ্রহণেই জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে: রুহিন হোসেন প্রিন্স

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৫, ২০২৩
০৩:০৬ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২৩
০৩:৪২ পূর্বাহ্ন



বামপ্রগতিশীলদের ক্ষমতা গ্রহণেই জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে: রুহিন হোসেন প্রিন্স


বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে অবিলম্বে সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এক জনসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) বিকেলে নগরীর কোর্ট পয়েন্টে সিপিবি সিলেট জেলা কমিটির উদ্যোগে এই জনসভা অনুষ্ঠিত হয়।

সিপিবি সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড সৈয়দ ফরহাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কমরেড খায়রুল হাছানের পরিচালনায় জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স।

বক্তব্য রাখেন, সিপিবি সিলেট জেলা কমিটির সম্পাদক কমরেড আনোয়ার হোসেন সুমন, বিয়াবীবাজার শাখার সাধারণ সম্পাদক আনিসুর রহমান। সভায় উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি কমরেড হাবিবুল ইসলাম খোকা, কমরেড এনায়েত হাসান মানিক, তুহিন কান্তি ধর, তপন চৌধুরী, বিধান দেব, দেবব্রত পাল মিন্টু, নিরঞ্জন দাস খোকন, রাশেদ আহমদ, সন্দীপ দেব, ফজলুর রহমান শিপু, এম এ রশীদ চৌধুরী, আবুল কাশেম, ফয়সল আহমদ, দয়াময় কুমার দে প্রমুখ।

জনসভায় প্রধান অতিথির বক্তব্যে রুহিন হোসেন প্রিন্স বলেন, দেশ আজ এক গভীর সংকটে নিমজ্জিত। একদিকে জনগণের ভোটের অধিকার ও ভাতের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে হবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০১৪ ও ২০১৮ সালে জনগণের ম্যান্ডেট না নিয়ে ছল-ছাতুরী ও কারচুপির মাধ্যমে জোর করে ক্ষমতায় টিকে আছে। অশুভ শক্তিকে সন্তুষ্ট করে বর্তমান সরকার জোর করে ক্ষমতায় থাকার কারণে লুটেরা গোষ্ঠী সিন্ডিকেট ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করে চলার কারণে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সহ নানা সংকটে জনগণ দুর্বিসহ জীবন যাপন করছে। শ্রমিক ন্যায্য মজুরী পাচ্ছে না, কৃষক ফসলের লাভজনক দাম পাচ্ছে না।

এএন/০৫/১৫১০২৩