গণমানুষের মতামত নিতে তৃণমূল আওয়ামী লীগকে ইশতেহার উপকমিটির চিঠি

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৬, ২০২৩
১২:৩৫ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২৩
১২:০৯ অপরাহ্ন



গণমানুষের মতামত নিতে তৃণমূল আওয়ামী লীগকে ইশতেহার উপকমিটির চিঠি


আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য কৃষক, শ্রমিক, স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী, শ্রমজীবী মানুষসহ সমাজের নিম্ন আয়ের মানুষের প্রতিনিধিদের মতামত চেয়ে তৃণমূল আওয়ামী লীগকে চিঠি দিয়েছে নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপকমিটি। নির্বাচনী ইশতেহারে তাদের প্রত্যাশা কী এবং কোন কোন বিষয় ইশতেহারে অন্তর্ভুক্ত করা যায় সেগুলো পাঠানোর জন্য বলা হয়েছে।

শনিবার আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপকমিটির সদস্যসচিব স্বাক্ষরিত একটি চিঠি জেলা, মহানগর, উপজেলা ও পৌর আওয়ামী লীগকে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপকমিটির সদস্যসচিব ড. সেলিম মাহমুদ বলেন, ‘আমরা তৃণমূলে একটি চিঠি দিয়েছি।

তৃণমূল পর্যায়ে সভা করে উপজেলা আওয়ামী লীগ সরাসরি মতামত পাঠাতে পারবে। আবার জেলা আওয়ামী লীগকে দিয়েও উপজেলা আওয়ামী লীগ মতামত ইশতেহার উপকমিটিতে দিতে পারবে। তৃণমূলের বিশিষ্টজনদের নিয়ে উপজেলা আওয়ামী লীগ সভা করে তাদের মতামত আমাদের কাছে পাঠাবে।’

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ একটি গণমানুষের দল।

আমরা গণমানুষের মতামতকে গুরুত্ব দিয়ে থাকি। গণমানুষ আওয়ামী লীগের ইশতেহারে কী কী চায়, সেটা আমরা জানতে চাই। আওয়ামী লীগ গণমানুষের দল বলে আমরা এই প্রক্রিয়ার মাধ্যমে মতামত সংগ্রহ করছি।’

তৃণমূলের নেতাদের উদ্দেশে পাঠানো চিঠিতে লেখা হয়, আপনি অবগত আছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপকমিটি গঠিত হয়েছে।

এই কমিটি ইতোমধ্যে ইশতেহার প্রণয়ন কার্যক্রম শুরু করেছে। এই কার্যক্রমকে অধিকতর ফলপ্রসূ ও কার্যকরী করতে দেশের তৃণমূল পর্যায়ের মানুষের মতামত নেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে। এ লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি উপজেলা কমিটি স্ব স্ব উপজেলায় সভা আহ্বান করে কৃষক, শ্রমিক, স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী, শ্রমজীবী মানুষসহ সমাজের নিম্ন আয়ের মানুষের প্রতিনিধিদের সাথে আলোচনা করে আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের কাছে তাদের প্রত্যাশা কী এবং ইশতেহারে কোন কোন বিষয় অন্তর্ভুক্ত করা যায় বলে তারা মনে করেন, এ সম্পর্কিত প্রতিবেদন আগামী ২ নভেম্বর মধ্যে ইশতেহার প্রণয়ন উপকমিটির কাছে প্রেরণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

মতামত প্রেরণের ঠিকানা : সদস্যসচিব, নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপকমিটি, আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়, বাড়ি : ৫৩, সড়ক : ৩/এ, ধানমণ্ডি আ/এ, ঢাকা। ই-মেইল : [email protected]


এএফ/০২