‘ঢাকা অবরোধ করলে বিএনপির পরিণতি শাপলা চত্বরের চেয়ে করুণ হবে’

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৬, ২০২৩
০৮:৪৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৭, ২০২৩
০৩:৫৯ অপরাহ্ন



‘ঢাকা অবরোধ করলে বিএনপির পরিণতি শাপলা চত্বরের চেয়ে করুণ হবে’


রাজধানী ঢাকা অবরোধ করলে বিএনপির পরিণতি শাপলা চত্বরের থেকেও করুণ হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, ‘আমরাও প্রস্তুত আছি, অবরোধ করলে বিএনপি অবরোধ হয়ে যাবে। লুকিয়ে, চুরি করে ঢুকছ? এরপরে পালাবার পথ পাবে না।’

ওবায়দুল কাদের সোমবার বিকেলে গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগের সমাবেশে এসব কথা বলেন।

২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের ইসলামের কর্মসূচির প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, ‘শাপলা চত্বরে থেকে কী হলো শেষরাতে? পালিয়ে গেল না? আমি বলতে চাই না, আরো করুণ পরিণতি হবে বিএনপির। শেখ হাসিনা মাথা নত করে না, আল্লাহ ছাড়া কাউকে ভয় করে না।’

বিএনপিকে কোনো ছাড় না দেওয়ার ঘোষণা দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘খেলা হবে, ছাড় দেব না ফখরুল। ডিসেম্বরের চেয়েও কড়া খেলা হবে।

আওয়ামী লীগের অ্যাকশন, যুবলীগের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘চুরি করে এসে ঢাকায় আত্মীয়স্বজনের বাসায়, অতিরিক্ত কাপড় আনতে বলেছেন ফখরুল। তখন আমরা কি ললিপপ খাব?’

আগামী ১৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিন আওয়ামী লীগের সমাবেশে বড় জমায়েতের নির্দেশনা দেন ওবায়দুল কাদের। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘১৮ তারিখ আরো বেশি করে আসতে হবে।

আন্দোলনের নবতর পথযাত্রার সূচনা করব, আন্দোলনের মিছিল নিয়ে বয়ে যাব বিজয়ের বন্দরে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ফখরুল বলেন পশ্চিমা বিশ্বের সমর্থন আন্দোলনে নাকি বিএনপিকে সাহস জোগাচ্ছে? আমরা এটা জানি না, এ খবর হাছা না মিছা? মিথ্যা কথা আর কত বলবা ফখরুল?’

ওবায়দুল কাদের বলেন, ‘পশ্চিমা বিশ্বের যারা বাংলাদেশে এসেছে, যারা আমাদের সঙ্গে কথা বলেছে, যারা বিদেশে কথা বলেছে, তারা বলেছে বাংলাদেশের কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। এ কথা আমেরিকাও বলেছে, এ কথা ইউরোপও বলেছে। ফখরুল কোথা থেকে মিছা, আজগুবি খবর নিয়ে আসল?’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল সাহস পাচ্ছেন বিদেশ থেকে, আমরা বাংলাদেশের জনগণের সমর্থনে সাহস পাচ্ছি। আমরা কাউকে ভয় পাই না।

যতক্ষণ জনগণ সঙ্গে আছে, ততক্ষণ ভয় নেই। বিদেশি সমীক্ষা এসে পড়েছে, বাংলাদেশের ৭০ ভাগ লোক আওয়ামী লীগকে সমর্থন করে।’

সমাবেশে সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের প্রচার সম্পাদক জয়দেব নন্দী।


এএফ/১৮