ভারতের বিপক্ষে শুরুতে সাবধানী সাকিববিহীন বাংলাদেশ

খেলা ডেস্ক


অক্টোবর ১৯, ২০২৩
০৩:১৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৯, ২০২৩
০৩:২২ অপরাহ্ন



ভারতের বিপক্ষে শুরুতে সাবধানী সাকিববিহীন বাংলাদেশ

সাবধানী তামজিদ হাসান সাকিব। ছবি- ক্রিকইনফো


শঙ্কা সত্যি করে ভারতের বিপক্ষে নেই সাকিব। বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নিয়মিত অধিনায়ককে ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। সাকিবের পরিবর্তে ভারতের বিপক্ষে আজ অধিনায়কত্ব করছেন নাজমুল হোসেন শান্ত। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবধানী খেলছেন দুই ওপেনার লিটন দাস ও তানজিদ তামিম। ৪ ওভারে বিনা উইকেটে ৬ রানে ব্যাট করছে বাংলাদেশ।  ১৩ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি লিটন। ১১ বলের মোকাবেলায় ৬ রান তানজিদের। 

ভারতের বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশের একাদশে দুই পরিবর্তন। সাকিবের বদলে এসেছেন নাসুম আহমেদ। বাদ দেওয়া হয়েছে তাসকিন আহমেদকেও, তার জায়গায় এসেছেন হাসান মাহমুদ। নাসুম ও হাসান দুজনেরই বিশ্বকাপে এটি প্রথম ম্যাচ। অপরিবর্তিত আছে ভারত একাদশ। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।


এএফ/০৬