অবশেষে ফখরুলকে গ্রেপ্তার দেখাল পুলিশ

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২৯, ২০২৩
০৭:২৫ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ৩০, ২০২৩
০৩:৩৪ অপরাহ্ন



অবশেষে ফখরুলকে গ্রেপ্তার দেখাল পুলিশ


রাজধানীর গুলশানের বাসা থেকে আটকের সাড়ে ৯ ঘণ্টা পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। তাকে এখন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেওয়া হয়েছে।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছেন ঢাকার উপ পুলিশ কমিশনার মোহাম্মদ আনিসুর রহমান।

এর আগে গুলশানের বাসা থেকে সকাল সাড়ে ৯টার দিকে আটক করা হয় বিএনপি মহাসচিবকে। পরে তাকে জিজ্ঞাসাবাদে জন্য নেওয়া হয় ডিবি কার্যালয়ে।

ফখরুলের স্ত্রী রাহাত আরও জানান, সকালে ডিবির লোকজন বাসায় এসে মির্জা ফখরুলসহ সবার সঙ্গে কথা বলেন। এরপর বাসা ও ভবনের সিসিটিভি ক্যামেরার ফুটেজের হার্ড ডিস্ক নিয়ে চলে যান। ঠিক ১০ মিনিট পর ফিরে এসে তারা ফখরুলকে আটক করে নিয়ে যান।

তিনি বলেন, ‘মির্জা ফখরুল প্রচণ্ড অসুস্থ; তার চিকিৎসা চলছিল। এভাবে নিয়ে যাবে, মেনে নিতে পারছি না। ৭৫ বছর বয়স্ক মানুষ। আশা করব যদি জিজ্ঞাসাবাদ করতে চায়, তা করে যেন তাকে ছেড়ে দেওয়া হয়।’

সরকার পতনের একদফা আন্দোলনে শনিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছিল বিএনপি। একই সময়ে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করছিল আওয়ামী লীগ। আর নিষেধাজ্ঞা অমান্য করেই মতিঝিলের দিকে মাঠে ছিল জামায়াতে ইসলামী।

বিএনপির সমাবেশ চলাকালে এক পর্যায়ে দৈনিক বাংলা মোড়, কাকরাইল ও পল্টনসহ আশপাশের এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি। আগুন, ভাঙচুর ও ককটেল ছোড়া হয়। পিটিয়ে হত্যা করা হয় পুলিশের এক কনস্টেবলকে। এ ছাড়া সংঘর্ষের মধ্যে পড়ে মারা গেছেন আরও একজন।

সমাবেশ কর্মসূচি চলার মধ্যেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার সারা দেশে হরতালের ডাক দেয়। হরতালের দিন রোববার সকাল থেকেই ঢাকার বিভিন্ন এলাকায় বাসে আগুনসহ সহিংসতার খবর পাওয়া গেছে।


এএফ/১৫