ভোটের মাঠে আসুন, খেলা হবে: পরিকল্পনামন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০৮, ২০২৩
০৯:১৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৮, ২০২৩
০৯:১৮ অপরাহ্ন



ভোটের মাঠে আসুন, খেলা হবে: পরিকল্পনামন্ত্রী


সহিংসতা, জ্বালাও পোড়াও, হরতাল অবরোধ বন্ধ করে ভোটের মাঠে এসে সংবিধান মেনে রাজনীতি করার জন্য বিএিপির প্রতি আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।  

আজ বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার আবদুল মজিদ কলেজের সম্মেলন কক্ষে নিজস্ব তহবিল থেকে ৪শ ৪৮টি অসহায় পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণের সময় জাতীয়তাবাদী দল বিএনপির প্রতি এ আহ্বান জানান তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, দেশের মানুষ এখন সবকিছু বুঝে। আপনারা ভোটের মাঠে আসুন। জনগণকে রেফারি মেনে খেলতে নামুন। খেলা হবে। তখন জনগণই বিবেচনা করবে কে ভালো করছে আর কাকে ভোট দেওয়া যায়। হরতাল-অবরোধের নামে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ করে জনগণের জানমালের ক্ষতি করবেন না। এসব করলে জিনিসপত্রের দাম বাড়ে। বিএনপি একটা ফুটানির দল। তারা সত্য-মিথ্যা মিশিয়ে সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ভুল পথে নিয়ে যায় বলেও মন্তব্য করেন মন্ত্রী মান্নান।

রিজার্ভ ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এম এ মান্নান বলেন, রিজার্ভ হচ্ছে শরীরের তাপমাত্রার মত। এই কমবে, এই বাড়বে। এটা নিয়ে চিন্তার কারণ নেই। রিজার্ভ আমাদের প্রয়োজন মেটাতে খরচ করা হয়, আবার তা পূরণ করা হয়।

পরিকল্পনামন্ত্রী আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের হাওরপাড়ে মেডিকেল কলেজ দিয়েছেন, টেক্সটাইল ইন্সটিটিউট দিয়েছেন, বিটাক দিয়েছেন। এসব প্রতিষ্ঠানে আমাদের ছেলে-মেয়েরা লেখাপড়া করে দেশের উন্নয়নে অবদান রাখবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, দুগ্ধ ভাতা দিয়েছেন। গ্রামাঞ্চলে কমিউনিটি ক্লিনিক দিয়েছেন। বিএনপি, জাতীয় পার্টি এসব কিছুই দিতে পারেনি। তিনি আপনাদের টিউবওয়েল দিয়েছেন, স্যানিটেশন দিয়েছেন। ব্রিজ-কালভার্ট তৈরি করে দিয়েছেন। গ্রামাঞ্চলে অনেক রাস্তাঘাট করে দিয়েছেন এখনো দিচ্ছেন।

নিজের নির্বাচন বিষয়ে মন্ত্রী বলেন, এটাই আমার শেষ নির্বাচন। যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীকে আবারও মনোনয়ন দেন আর আমি আপনাদের উন্নয়নে কাজ করে থাকি সেটা বিবেচনা করে আপনারা নৌকা প্রতীককে বিজয়ী করবেন সেটা আমার বিশ্বাস।

এসময় শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুকান্ত সাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার,  শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী, আবদুল মজিদ কলেজের অধ্যক্ষ মাসুদুল রউফ পল্লবসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক, প্রজন্মলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে নারীদের অংশগ্রহণে বিএনপি জামায়াতের হরতাল, অবরোধ ও নৈরাজ্যের প্রতিবাদে নিজের বাড়ির (হিজলবাড়ি) সামনে এক মানববন্ধনে অংশ নেন মন্ত্রী।


এএফ/০৭