প্রথম দিনে ১০৬৪ মনোনয়ন বিক্রি আওয়ামী লীগের

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৮, ২০২৩
০৮:১৭ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৯, ২০২৩
০৩:৪৪ পূর্বাহ্ন



প্রথম দিনে ১০৬৪ মনোনয়ন বিক্রি আওয়ামী লীগের


আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ফরম নিয়েছেন এক হাজার ৬৪ জন। এর মধ্যে ১৪ জন অনলাইনে ফরম সংগ্রহ করেছেন। প্রথম দিন ফরম বিক্রি করে দলের আয় হয়েছে পাঁচ কোটি ৩২ লাখ টাকা। 

দলীয় সূত্রে জানা যায়, মোট ফরমের মধ্যে ঢাকা বিভাগ থেকে ২১৩ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ১৯৮ জন, সিলেট বিভাগ থেকে ৫৫ জন, রাজশাহী বিভাগ থেকে ১৬৯ জন, খুলনা বিভাগ থেকে ১২৫ জন, বরিশাল বিভাগ থেকে ৭৫ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ১০৫ জন ও রংপুর বিভাগ থেকে ১০৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আজ শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন করেন। তিনি নিজেও আজ ফরম সংগ্রহ করেছেন। সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির উদ্বোধন করা হয়। 

গোপালগঞ্জ-৩ আসনে নির্বাচনে অংশ নিতে শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ।

এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদ আলী খান ও সাধারণ সম্পাদক বি এম সাহাব উদ্দিন আজম উপস্থিত ছিলেন।

দুপুরে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা) থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। কেন্দ্রীয় কার্যালয়ে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপদপ্তর সম্পাদক সায়েম খানের হাত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন ওবায়দুল কাদের। 

সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে দেখা যায়, বঙ্গবন্ধু এভিনিউয়ে দলে দলে মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা।

অফিস ভবনের মূল ফটকে ছিল দীর্ঘ সারি ও ভিড়ের জটলা। মনোনয়ন যারা নিতে এসেছেন তাঁদের উদ্দেশ্যে মাইকে সুশৃঙ্খলভাবে সবাইকে প্রবেশ করার জন্য বলা হচ্ছে। কার্যালয়ের ভিড় মূল সড়কে এসে পৌঁছয়। কিছু সময় গুলিস্তান থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সড়কে বাস ও বড় গাড়ি চলাচল বন্ধ রাখা হয়। 

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া সংসদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রির জন্য দলের কেন্দ্রীয় কার্যালয়ে আটটি বিভাগের জন্য ১০টি বুথ স্থাপন করা হয়েছে।

দলীয় প্রার্থীরা আজ শনিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

আগ্রহীরা দলীয় মনোনয়নের জন্য রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপিত নির্দিষ্ট বুথ থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের মনোনয়ন ফরম দলীয় কার্যালয়ের দ্বিতীয় তলা থেকে বিতরণ করা হচ্ছে এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থীদের অফিসের তৃতীয় তলা থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র গ্রহণ করা হবে।



এএফ/১৭