আর্জেন্টিনার কো‌চের দায়িত্ব ছাড়ছেন স্কালোনি!

খেলা ডেস্ক


নভেম্বর ২২, ২০২৩
০১:৩৭ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২২, ২০২৩
০১:৩৭ অপরাহ্ন



আর্জেন্টিনার কো‌চের দায়িত্ব ছাড়ছেন স্কালোনি!

লিওনেল স্কালোনি।-ফাইল ছ‌বি


ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে দুর্দান্ত এক জয় পেয়েছে আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়েছে ১-০ ব্যবধানে। দুর্দান্ত জয় আনন্দের রেনু ছড়ালেও কোচ লিওনেল স্কালোনির বক্তব্য অস্বস্তি বয়ে এনেছে। ব্রাজিলকে হারানোর পর লিওনেল মেসিদের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন বিশ্বকাপ জেতানো এই কোচ।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে স্কালোনি বলেছেন,'একটা গুরুত্বপূর্ণ বিষয় বলতে চাই যে, এই যাত্রা থামতে যাচ্ছে। আমি চিন্তা ভাবনা শুরু করেছি। এই মুহুর্তে অনেক কিছু নিয়ে ভাবতে হবে, এই খেলোয়াড়রা আমাকে অনেক কিছু দিয়েছে। আমাকে ভাবতে হবে কী করবো আমি।

আর্জেন্টিনা জাতীয় দলে আরো প্রাণশক্তি ওয়ালা কোচ দরকার বলে স্কালোনি জানিয়েছেন,'এটা একদম বিদায় এমন নয় কিন্তু আমাকে ভাবতে হচ্ছে। প্রত্যাশাটা এখন অনেক উঁচুতে আর আমার জন্য কাজ চালিয়ে যাওয়া ও জিততে থাকা কঠিন হয়ে যাচ্ছে। এই ছেলেরা কঠিন করে ফেলেছে। এটা আসলে ভাবার সময়।

আমি প্রেসিডেন্টকে (আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন) জানাবো। ফুটবলারদের পরে বলবো কারণ এই জাতীয় দলের আরও বেশি প্রাণশক্তি ওয়ালা কাউকে দরকার।'

আর্জেন্টাইন এই পত্রিকা জানিয়েছে, ইতিমধ্যে কোচিং স্টাফের বাকি সদস্যদের সঙ্গে শেষ ছবি তুলে ফেলেছেন স্কালোনি। তবে আর্জেন্টিনার ড্রেসিং রুমে এ নিয়ে কোন কথা হয়নি। যেহেতু এখনো চাকরি ছাড়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাননি স্কালোনি।

তবে ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচই হয়তো আর্জেন্টিনার ডাগ আউটে তার শেষ ম্যাচ হয়ে গেছে।

২০১৮ সালের আগস্টে আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন স্কালোনি। তার অধীনেই কাতারে বিশ্বকাপ জিতে ৩৬ বছরের অপেক্ষা ফুরিয়েছে আর্জেন্টিনা। ২৮ বছর পর ২০২১ সালে কোপা আমেরিকা জয়ের মধ্য দিয়ে আন্তর্জাতিক শিরোপা জেতে লিওনেল মেসিরা। স্কালোনির অধীনে ৬৭ ম্যাচে আর্জেন্টিনার জয় ৪৬টি। ড্র ১৫ এবং হার মাত্র ৭টি। 


এএফ/০৫