ক্লদিও এচেভেরির হ্যাটট্রিকে ব্রাজিলের বিদায়

খেলা ডেস্ক


নভেম্বর ২৫, ২০২৩
০২:৩৯ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২৫, ২০২৩
০২:৩৯ পূর্বাহ্ন



ক্লদিও এচেভেরির হ্যাটট্রিকে ব্রাজিলের বিদায়
ফিফা অনূর্ধ্ব–১৭ বিশ্বকাপ


জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শুরু হতে দেরি হলো প্রায় আধা ঘণ্টা। এই ৩০ মিনিটের কথা শুনেই মনে পড়তে পারে গত বুধবার (বাংলাদেশ সময়) সকালে মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের কথা। গ্যালারিতে মারামারি ও পুলিশের লাঠিপেটার কারণে সে ম্যাচও শুরু হয়েছিল আধা ঘণ্টা দেরিতে। মিলটা হলো, সেটাও আর্জেন্টিনা, এটাও আর্জেন্টিনা!

মানে ওই ম্যাচটা ছিল বড়দের—আর্জেন্টিনা জাতীয় দলের। আর এটা আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের। মঞ্চের নামও প্রায় একই—ওটা ২০২৬ বিশ্বকাপ বাছাই, এটা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। মিল প্রতিপক্ষতেও। একদম ঠিক ধরতে পেরেছেন—ব্রাজিল! তবে ফলটা আলাদা। বলতে পারেন ছোটদের ফল দেখে লিওনেল মেসি খুশি হয়ে ভাবতে পারেন, ক্যারিয়ারের গোধূলিলগ্নে আর্জেন্টাইন ফুটবলের ভবিষ্যৎ নিয়ে তাঁকে দুশ্চিন্তা করতে হবে না। ওহ, ফলটা বলে দেওয়া যাক। বড়দের সে ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে জিতলেও আজ জাকার্তায় ছোটদের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দলকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। হ্যাটট্রিক করেছেন এমন একজন, যাঁকে ভাবা হয় ‘পরবর্তী মেসি’। তবে অনেকে আদর করে ডাকেন ‘খুদে শয়তান’।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, জাকার্তায় দুই দল যখন গা গরম করছিল, তখন ঝড়ের কবলে পড়ে মাঠ। স্টেডিয়ামের ওপরে ছাদ থাকলেও তা ঢেকে দেওয়া হয়নি। প্রচুর বৃষ্টি হওয়ায় মাঠ খেলার উপযোগী করে তুলতে আধা ঘণ্টা দেরি হয়। খেলা শুরুর বাঁশি বাজার পর মাঠ কাঁপিয়েছেন আর্জেন্টিনার ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ক্লদিও এচেভেরি। ২৮, ৫১ ও ৭১ মিনিটে গোল করে হ্যাটট্রিক তুলে নেন। আগামী মঙ্গলবার সেমিফাইনালে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের প্রতিপক্ষ জার্মানি।

এএন/০৫/২৫১১২৩