এক স‌ঙ্গে নতুন দুই কর্মসূচি ঘোষণা বিএনপির

‌সি‌লেট মিরর ডেস্ক


নভেম্বর ২৭, ২০২৩
০৬:০৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২৩
০২:২৯ পূর্বাহ্ন



এক স‌ঙ্গে নতুন দুই কর্মসূচি ঘোষণা বিএনপির


বিএনপি চেয়ারপারসন অসুস্থ খালেদা জিয়ার `মুক্তি`, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব নেতাকর্মীর মুক্তি দাবিতে এবং একদফা দাবিতে আগামী বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা অবরোধ কর্মসূচি। এরপর ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল থেকে সূর্যাস্ত পর্যন্ত হরতাল।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ সোমবার (২৭ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এই কর্মসূচি ঘোষণা করেন।

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ পণ্ড করে দেওয়ার পর এ পর্যন্ত সাত দফা অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। সপ্তম দফার অবরোধ শেষ হবে আগামীকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৬টায়। কর্মসূচি শেষ হওয়ার আগেই অষ্টমবারের মতো নতুন কর্মসূচি ঘোষণা করল বিএনপি।

হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের বেশ কয়েক নেতা গ্রেপ্তার হন। কারাদণ্ড দেওয়া হয় বিভিন্ন পর্যায়ের নেতাদের।

এরপর ৩১ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত কয়েক দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। এরপর ১৯ ও ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় দলটি। তবে ২১ নভেম্বর বিরতি দিয়ে বুধ ও বৃহস্পতিবারে ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছিল বিএনপি এবং তাদের আন্দোলনের সঙ্গীরা।


এএফ/১৫